বুধবার, ২৮ অক্টোবর ২০২০

৭ মাস পর খুলল সিনেমা হল: পুজায় সীমিত অনুষ্ঠা

করোনা পরিস্থিতির কারণে হলে সিনেমা প্রদর্শন টানা সাত মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আজ (শুক্রবার) থেকে সিনেমা হল খুলে দেওয়া হয়েছে। বুধবার তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি পত্রে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক আসন খালি রাখা সাপেক্ষে ১৬ অক্টোবর থেকে সারা দেশের সিনেমা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি প্রদান করে।

তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সব হল মালিক ও জেলা প্রশাসকদের কাছে এ পত্রের অনুলিপি পাঠানো হয়।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যসব বিনোদনকেন্দ্রের মত দেশের সব সিনেমা হলও ১৮ মার্চ থেকে বন্ধ রাখা হয়। তবে সিনেমা হল খোলার অনুমতি মিললেও দর্শক উপস্থিতি কম হবার আশঙ্কায় মুক্তির অপেক্ষায় থাকা বড় বাজেটের চলচ্চিত্রগুলো হলে ছাড়তে  আরও সময় চেয়েছিলেন প্রযোজকরা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি জানিয়েছে, আজ (শুক্রবার) ‘সাহসী হিরো আলম’ নামে একটি ছবি মুক্তির তালিকায় রয়েছে। এর বাইরে আপাতত কোনও ছবি মুক্তির ব্যাপারে প্রযোজকরা যোগাযোগ করেননি।

অন্যদিকে রাজধানীর সিনেমা হলের পক্ষ থেকে কেউ কেউ জানিয়েছেন, “হিরো আলমের ছবি দিয়ে আপাতত সিনেমা হল খুলব না। প্রয়োজনে আরও দেরি করব কিন্তু ভালো ছবি নিয়েই হল খুলব।”

চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিংও কয়েক মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে। মঞ্চনাটকের প্রদর্শনী এখনও বন্ধ থাকলেও ২৩ অক্টোবর থেকে চালুর কথা রয়েছে।

আরো পড়ুন

শুভশ্রীর কোলে পাঞ্জাবিতে পরিপাটি ছোট্ট যুভান

মা হওয়ার পর এই প্রথম পূজা উদযাপন করছেন শুভশ্রী। মা হিসেবে পূজা নিয়ে উত্তেজনাও বেশি। …