শনিবার, ১২ জুন ২০২১
হোম » আন্তর্জাতিক » ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে ফেইসবুক ট্রাম্পকে

২ বছরের জন্য নিষিদ্ধ করেছে ফেইসবুক ট্রাম্পকে

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক। চলতি বছরের গোড়ার দিকে মার্কিন বিক্ষোভকারীরা ক্যাপিটল হিলে যে হামলা চালিয়েছিল ডোনাল্ড ট্রাম্প তার প্রশংসা করায় ফেইসবুক তার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নিল।জানুয়ারি মাসের ৬ তারিখে উগ্রবাদী সর্মথকরা মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলা চালায় এবং সে ঘটনায় পুলিশসহ অন্তত ৫ জন নিহত হয়। ওই ঘটনার পর ট্রাম্প এর প্রশংসা করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে পোস্ট দেন।

সে সময় টুইটার এবং ইউটিউব ট্রাম্পের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিলো। তারা বলেছিল, রিপাবলিকান দলের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহিংসতার পক্ষে উস্কানি দিয়েছেন এবং তিনি সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে আবারো একই কাজ করতে পারেন।ফেইসবুক কর্তৃপক্ষ বলেছে, ট্রাম্পের ওই বক্তব্য শান্তি-শৃঙ্খলার চরম পরিপন্থী ছিল।আমেরিকার ক্যালিফোর্নিয়াতে অবস্থিত ফেইসবুকের সদরদপ্তর। প্রতিষ্ঠান পর্যবেক্ষণকারী বোর্ড ডোনাল্ড ট্রাম্পের কার্যক্রম পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

49 − 48 =