জাতীয়লিড নিউজসারা বাংলা

১৩ জেলায় ব্যালট পাঠালো ইসি

দূরের ১৩ জেলার ৫২টি আসনে ব্যালট পেপার পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্য দিয়ে ভোটগ্রহণের কর্মযজ্ঞে নামলো সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

সোমবার (২৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার পর থেকে রাজধানীর তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে এসব ব্যালট পেপার পাঠানো শুরু হয়।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মোহাম্মদ শাহজালাল সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, “দূরবর্তী জেলা বিবেচনায় ১৩টি জেলায় আগেভাগে ব্যালট পেপার পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ব্যালট পেপার কেন্দ্রে পাঠানোসহ কিছু কাজ থাকে।”

ইসি জানিয়েছে, প্রথম পর্যায়ে পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, রাঙামাটি, ঝালকাঠি, ভোলা, বরগুনা, পটুয়াখালী ও নেত্রকোনায় ব্যালট পেপার পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

এসব ব্যালট পেপার সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসনের ট্রেজারি শাখায় পুলিশি নিরাপত্তায় রাখা হবে।

মোহাম্মদ শাহজালাল বলেন, “হরতাল-অবরোধ নিয়ে কোনো ঝুঁকি নেই। পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থার মাধ্যমে এসব ব্যালট পেপার পৌঁছানো হবে। ব্যালট পেপার নিতে জেলাগুলো থেকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন নির্বাচন কর্মকর্তা ও নিরাপত্তার জন্য পুলিশ সদস্যরা এসেছেন। মহাসড়কেও নিরাপত্তাব্যবস্থা থাকবে।”