রাজনীতিসর্বশেষ সংবাদ

হেফাজত নেতা মুফতি হারুন ইজহার গ্রেফতার

হেফাজত নেতা মুফতি হারুন ইজহার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত হওয়া কমিটির শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করেছে আইন-শৃংখলাবাহিনী। হারুন ইজহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি টিম নগরের লালখান বাজার মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকায় আনা হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি নাম প্রকাশ করতে রাজি হননি।

মুফতি হারুন ইজহারের ব্যক্তিগত সহকারী মো. ওসমান বলেন, আইন-শৃংখলাবাহিনীর সদস্যরা প্রথমে মাদ্রাসার চারপাশে ঘিরে ফেলে। পরে হুজুরকে তারা নিয়ে যায়।

হেফাজতের ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব নাছির উদ্দিন মুনির বলেন, আইনশৃঙ্খলা বাহিনী হারুন ইজহারকে নিয়ে গেছে।

মুফতি হারুন ইজহারের বাবা মুফতি ইজাহার ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির।

২০১৩ সালের ৭ অক্টোবর মুফতি হারুন পরিচালিত লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচ জন আহত হন। তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল অ্যাসিড উদ্ধার করেছিল। ওই ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন।

এ ঘটনায় তিনটি ও হেফাজতের নাশকতার আট মামলাসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের লংমার্চের সময় সংঘর্ষ ও নাশকতার ঘটনায় হওয়া তিনটি মামলায়ও তিনি আসামি।