বুধবার, ৫ অক্টোবর ২০২২
হোম » ফেসবুক থেকে » সৌদি পত্রিকার খবর প্রত্যাখ্যান করল ইরানি গণমাধ্যম,
সৌদি পত্রিকার খবর প্রত্যাখ্যান করল ইরানি গণমাধ্যম,
সৌদি পত্রিকার খবর প্রত্যাখ্যান করল ইরানি গণমাধ্যম,

সৌদি পত্রিকার খবর প্রত্যাখ্যান করল ইরানি গণমাধ্যম,

পশ্চিমাঞ্চল থেকে ইরানি সামরিক উপদেষ্টাদের সরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে বলে সৌদি মালিকানাধীন একটি পত্রিকা যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করেছে ইরানি বার্তা সংস্থা নূর নিউজ। সৌদি মালিকানাধীন পত্রিকা আশ-শারকুল আউসাত শুক্রবার দাবি করেছিল, সিরিয়ার মধ্য ও পশ্চিমাঞ্চলে ইসরাইল কয়েক দফা বিমান হামলা চালানোর পর ওইসব এলাকা থেকে সেনা প্রত্যাহার করার জন্য তেহরানের প্রতি আহ্বান জানিয়েছে মস্কো।

এ সম্পর্কে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ পরিচালিত নূর নিউজ বলেছে, আশ-শারকুল আউসাত পত্রিকায় প্রকাশিত রিপোর্টটি মিথ্যা এবং রাশিয়া এ ধরনের কোনা অনুরোধ ইরানকে জানায়নি। এছাড়া, ইহুদিবাদী ইসরাইলি হামলার বিষয়টিকেও অতিরঞ্জিত করে দেখানো হয়েছে।

নূর নিউজ আরো বলেছে, সিরিয়ায় তৎপর উগ্র জঙ্গিদের মনোবল চাঙ্গা করার পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলকে মধ্যপ্রাচ্যের রাজনৈতিক ও নিরাপত্তা প্রক্রিয়ায় একটি প্রভাবশালী খেলোয়াড়’ হিসেবে তুলে ধরার লক্ষ্যে এ ধরনের মিথ্যাচার করা হয়েছে। ইরানি বার্তা সংস্থাটি বলেছে,কিন্তু আশ-শারকুল আউসাত পত্রিকায় প্রকাশিত খবরের সঙ্গে সিরিয়ার চলমান বাস্তবতার কোনো মিল নেই।

নূর নিউজ আরো বলেছে, সিরিয়া সরকারের অনুরোধে দেশটিতে শুধুমাত্র সামরিক উপদেষ্টা পাঠিয়েছে ইরান। সন্ত্রাসবিরোধী যুদ্ধে ইরান,সিরিয়া ও রাশিয়ার সহযোগিতা পূর্ণ মাত্রায় অব্যাহত থাকবে বলেও জানিয়েছে নূর নিউজ।

আরো পড়ুন

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর শেষে এই দোয়া পাঠকারীর জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে …