শনিবার, ১২ জুন ২০২১
হোম » আন্তর্জাতিক » সেনাদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ : মিয়ানমার

সেনাদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ : মিয়ানমার

এইয়ারওয়াদি অঞ্চলের কিওনপিও শহরতলির হ্লাইসওয়ে গ্রামে সেনাসদস্যরা অস্ত্রের খোঁজে তল্লাশি শুরু করলে গ্রামবাসীরা গুলতি ও তীর-ধনুক নিয়ে রুখে দাঁড়ালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।,গ্রামবাসীরা শুধুমাত্র তীর হাতে সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। সংঘর্ষে অনেক গ্রামবাসী হতাহত হয়েছেন। সংঘর্ষে ২০ জন নিহত ও আরও বহু লোক আহত হয়েছেন।  অস্ত্র উদ্ধারের নামে সৈন্যরা গ্রামবাসীদের লাঞ্ছিত করলে তারা গুলতি নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করে।

সেনা অভ্যুত্থানের পরপর বাণিজ্যিক নগরী ইয়াংগন এবং রাজধানী নেপিডোতে সেনাবাহিনীর বিরুদ্ধে টানা বিক্ষোভ শুরু হয়।  সেনাঅভ্যুত্থান বিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত দেশটিতে অন্তত ৮৪৫ হন প্রাণ হারিয়েছেন এবং সাড়ে চার হাজারের বেশি বিক্ষোভকারীকে কারাগারে বন্দি করা হয়েছে বলে জানিয়ে স্থানীয় একটি মানবাধিকার আন্দোলনকারী গোষ্ঠী। এই সংখ্যার সঙ্গে দ্বিমত প্রকাশ করে জান্তা বাহিনী।নিরাপত্তা বাহিনীর সদস্যরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী একজনকে ধরতে গেলে এ ঘটনা ঘটে।।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

− 2 = 1