শনিবার, ১৮ জানুয়ারি ২০২০

‘শিশুদের মিডডে মিল কর্মসূচিতে সহযোগিতায় এগিয়ে আসুন’

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রাথমিক পর্যায়ে শিক্ষার মান বৃদ্ধির সহায়তাকল্পে স্কুল শিশুদের জন্য চলমান মিডডে মিল কর্মসূচিতে সহযোগিতায় এগিয়ে আসতে দেশের শিক্ষানুরাগীদের পাশাপাশি ধনাঢ্য ব্যক্তি ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি আজ বৃহস্পতিবার এখানে রাউজান উপজেলার ১৮২টি প্রাথমিক বিদ্যালয়ের জন্য টিফিন বক্স বিতরণকালে বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, সরকারি উদ্যোগ ছাড়াও যদি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও সমাজের ধনবান ব্যক্তিরা মিডডে মিল কর্মসূচিতে এগিয়ে আসে তবে তা প্রাথমিক শিক্ষার মান বৃদ্ধিতে সহায়ক হবে।

চলমান মিডডে মিল কর্মসূচির অংশ হিসেবে রাউজান উপজেলার স্কুলসমূহের শিক্ষার্থীদের মাঝে মোট ২২ হাজার ২৬০টি টিফিন বক্স বিতরণ করা হয়।

স্থানীয় এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে কয়েকজন সম্মানীয় ব্যক্তি গত তিন বছর ধরে ২০ সহস্রাধিক শিক্ষার্থীর মাঝে প্রতিদিন মিডডে মিল বিতরণ করছেন।

প্রাথমিক শিক্ষাকে শিক্ষার মূলভিত্তি উল্লেখ করে তিনি বলেন, অতএব তাদের যত্ন নেওয়া বিশেষ করে তাদের স্বাস্থ্য, পুষ্টি ও চিত্তবিনোদন ব্যবস্থা অত্যন্ত জরুরি।

রাষ্ট্র প্রধান এই কর্মসূচির উদ্যোগের জন্য স্থানীয় এমপি ও সংশ্লিষ্ট অন্যান্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সময়োপযোগী প্রাথমিক শিক্ষার উন্নয়নে অগ্রাধিকার প্রদান করছে।

আরো পড়ুন

বাংলাদেশ নিয়ে বিভ্রান্তিকর পোস্ট: ক্ষমা চাইল অ্যামনেস্টি

ফেসবুক পোস্টে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার ছবি দিয়ে বাংলাদেশের নাম উল্লেখ করার বিষয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছে যুক্তরাজ্যভিত্তিক …