খেলাধুলা

রিয়ালের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলেছেন এমবাপে!

কয়েক মাস ধরে কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা বাড়ছেই। বিশ্বকাপজয়ী এই ফরাসী তারকা চলতি গ্রীষ্ম মৌসুমের পর কি প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে থাকবেন নাকি অন্য কোনো দলে ভিড়বেন, এ নিয়ে নানা আলোচনা-গুঞ্জন। এর মধ্যেই নতুন তথ্য দিলো খেলোয়াড়দের দল বদল সংক্রান্ত ফ্রান্সের গণমাধ্যম ফুট ম্যারাকাটো।এক প্রতিবেদনে ম্যারাকাটো জানিয়েছে, এমবাপে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি প্রায় চূড়ান্ত করে ফেলেছেন। যদিও এর আগে যুক্তরাজ্যের গণমাধ্যম দ্য টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো একটি ক্লাবের সঙ্গেই চুক্তি করবেন এমবাপে। একই সাথে তারা এটিও জানিয়েছে, এমবাপের সঙ্গে এর আগে করতে চেয়েছে রিয়াল। তবে স্পেনের জায়ান্ট ক্লাবটির সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

এর আগে ২০২২ সালেও একবার রিয়ালের সঙ্গে চুক্তি প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন এমবাপে। সেখান থেকে হঠাৎ ইউ-টার্ন নিলেন বিশ্বকাপজয়ী এই তারকা। মোটা অংকের অর্থের বিনিময়ে নিজ দেশের ক্লাব পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। সে সময়ের করা পিএসজির সঙ্গে ২ বছরের চুক্তি শেষ হচ্ছে চলতি মৌসুমের গ্রীষ্মে এসে। এবার যদি পিএসজির সঙ্গে মেয়াদ না বাড়ান এমবাপে, তাহলে আগামী গ্রীষ্ম থেকে ফ্রি-এজেন্ট হয়ে যাবেন তিনি।

এমবাপে পিএসজির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াতে চান না, এমন গুঞ্জন উঠেছে গণমাধ্যমে। এখনো পিএসজিতে না থাকার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি ২৫ বছর বয়সী এই ফরাসী তারকা।
তবে সামনের কয়েক মাসের মধ্যেই নিজের নতুন ঠিকানায় যাবেন এমবাপে। কোন ক্লাবকে তিনি চূড়ান্ত করেন সেটি দেখতে এখন শুধু সময়ের অপেক্ষা। তবে গতিদানবকে দলে ভেড়াতে প্রতিযোগিতায় আছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলও। যদিও এখনো পর্যন্ত নিজের দল পিএসজির খেলাতেই মনোযোগ এমবাপের। দুর্দান্ত পারফর্ম করে পিএসজিকে লিগ-১-এর শীর্ষে তুলে রেখেছেন তিনি। একইসঙ্গে পৌঁছে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ তে।