শনিবার, ১২ জুন ২০২১
হোম » মধ্যপ্রাচ্য পরিস্থিতি » রাফায়েল গ্রোসির সাম্প্রতিক একতরফা অবস্থান ইরান

রাফায়েল গ্রোসির সাম্প্রতিক একতরফা অবস্থান ইরান

আইএইএ মহাপরিচালক রাফায়েল গ্রোসির সাম্প্রতিক একতরফা অবস্থান ইরান ও আন্তর্জাতিক সংস্থাটির মধ্যে সহযোগিতার ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে পারে।  আন্তর্জাতিক সংস্থাগুলোতে নিযুক্ত ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাষ্ট্রদূত কাজেম গরিবাবাদি বলেছেন, ইরান বিষয়ে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ সম্প্রতি যে অগঠনমূলক অবস্থান নিয়েছে তা এই সংস্থা এবং ইরানের মধ্যকার যোগাযোগকে অচলাবস্থার মধ্যে ফেলে দিতে পারে।

গ্রোসি  (বলেছেন, ইরানের পরমাণু কর্মসূচি সম্পর্কে আইএইএ’র প্রশ্নের সুস্পষ্ট জবাব না দেয়ায় তেহরানের পরমাণু কর্মসূচিকে শান্তিপূর্ণ বলে রায় দিতে  সক্ষম নাও হতে পারে। তিনি  বলেন যে, আইএইএ’র সঙ্গে ইরান পরিপূর্ণ সহযোগিতা করছে না।  ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থার পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে ইরানের দুটি পরমাণু স্থাপনায় প্রবেশের অধিকার চেয়েছিল আইএইএ। ইরান সেখানে আইএইএ-কে প্রবেশাধিকার দিয়েছিল তবে ভিনদেশি গুপ্তচর সংস্থার রিপোর্টের ভিত্তিতে এমন দাবি জানানোর কারণে ইরান প্রচণ্ড প্রতিবাদ করেছিল।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

97 − 91 =