বুধবার, ২৭ জানুয়ারি ২০২১
হোম » শীর্ষ সংবাদ » যুক্তরাষ্ট্রে যারাই ক্ষমতায় আসুক, আমাদের সমস্যা হবে না: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রে যারাই ক্ষমতায় আসুক, আমাদের সমস্যা হবে না: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে যে দলই ক্ষমতায় আসুক না কেন, আমাদের কোনো সমস্যা হবে না।

আজ (বুধবার) দুপরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, “কোনো দেশের পররাষ্ট্রনীতি কোনো ব্যক্তির ওপর নির্ভর করে না।  যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক খুবই ভালো। সে কারণে তাদের নির্বাচনে যে দলই ক্ষমতায় আসুক না কেন, আমাদের কোনো সমস্যা হবে না।”

এ কে আব্দুল মোমেন আরো বলেন, বাংলাদেশে চলমান ফ্রান্সবিরোধী বিক্ষোভ দেশটির সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কে কোনও প্রভাব ফেলবে না।

তিনি বলেন, “দুই দেশের সম্পর্কে কোনও বিরূপ প্রভাব পড়বে না। আপনারা দেখেছেন যে ফ্রান্সের প্রেসিডেন্টও বলেছেন এই বিষয় সম্পর্কে ওনার অবস্থান অনেক নমনীয় হয়ে এসেছে।”

বিভিন্ন সংগঠন ফ্রান্সবিরোধী মন্তব্য ও বিভিন্ন দাবি তুলছে- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “কেউ কেউ মতামত দিয়েছে দূতাবাস বন্ধ করা বা অন্য কিছু। কিন্তু আমরা মনে করি ধর্ম ও ব্যবসা এক করা ঠিক হবে না।”

চলমান বিক্ষোভ ইউরোপ কীভাবে নিচ্ছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমরা একটি গণতান্ত্রিক দেশ এবং সবার মত প্রকাশের অধিকার। মানুষ তো তার মনোভাব ব্যক্ত করতেই পারে। কিন্তু সরকার এ ব্যাপারে বলেছে, আমরা কারও মৃত্যু চাই না। সেই সঙ্গে এটাও বলেছি, স্পর্শকাতর বিষয়ে আমাদের সংযত হওয়া উচিত।

আরো পড়ুন

বিমানবন্দরে ধরা পড়া ৩৫০ কচ্ছপের ঠাঁই হলো বঙ্গবন্ধু সাফারি পার্কে

বিমানবন্দরে ধরা পড়া ৩৫০ কচ্ছপের ঠাঁই হলো বঙ্গবন্ধু সাফারি পার্কে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ধরা পড়া ৩৫০টি সৌন্দর্যবর্ধক কচ্ছপের ঠাঁই হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ …