জাতীয়সারা বাংলাস্বাস্থ্য

যুক্তরাজ্য থেকে আসা ২৮ যাত্রীর পুনরায় নমুনা পরীক্ষা

যুক্তরাজ্য থেকে আসা ২৮ যাত্রীর পুনরায় নমুনা পরীক্ষা
সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ যাত্রীর নমুনা পুনরায় পরীক্ষার জন্য জমা দেয়া হয়েছে। এদিকে অধিকতর পরীক্ষা নিরীক্ষার জন্য আইসিসিডিআর এর ৭ সদস্যের দল এখন সিলেটে।

গত ২১ জানুয়ারি (বৃহস্পতিবার) লন্ডন থেকে বিমানের একটি  ফ্লাইটে সিলেটে আসা ২৮ যাত্রীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর তাদেরকে কড়া পাহারায় খাদিমপাড়া ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়া হয়।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, এটা আসলেই একটা অ্যালার্মিং ব্যাপার কারণ এতোদিনে আমরা পাইনি। সেক্ষেত্রে আইসিসিডিআর সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়ে একটা টিম পাটিয়েছে। এটি করোনার নতুন স্ট্রেইন কিনা তা নিশ্চিতের প্রক্রিয়া চলছে। আক্রান্তরা সবাই সুস্থ আছেন, নমুনা পুনরায় পরীক্ষার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে পাঠানো হয়েছে।

ডা. প্রেমানন্দ মন্ডল আরো জানান, আক্রান্তদের কারোরই কোনো উপসর্গ নেই। তবে তাদেরকে কড়া পাহারায় খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে, লন্ডন ফেরত যাত্রীদের সিলেটে অবতরণ থেকে কোয়ারেন্টিন নিশ্চিতে সতর্কতার সঙ্গে কাজ করছে পুলিশ। সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, ‘কোয়ারেন্টিনে যারা রয়েছেন তাদের সার্বিক নিরাপত্তায় বহিরাগতরা যেন প্রবেশ করতে না পারে, তারা যেন বাইরে বের হতে না পারে ও তাদের সুযোগ-সুবিধার জন্য এসএমপির পক্ষ থেকে ৪৬ জন পুরিম সদস্য মোতায়েন রয়েছে।’

৪ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৫৪৪ জন যাত্রী লন্ডন থেকে সিলেট এসেছেন। প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট-লন্ডন রুটে যাতায়াত করছে।

Comment here