বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯

মেসি-সুয়ারেজের দৃষ্টিনন্দন গোলে বার্সেলোনার ‘হ্যাটট্রিক’

স্প্যানিশ লা লিগায় বরাবরই দুর্দান্ত খেলে থাকে বার্সেলোনা। কিন্তু এবার হয়েছে উল্টো। স্পেনের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে নতুন মৌসুমের শুরুটা আশানুরূপ করতে পারেননি আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা। নিয়মিত পয়েন্ট খুইয়ে পড়েছিল টেবিলের নিচের দিকে।

তবে ক্রমেই ঘুরে দাঁড়াচ্ছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজরা। শুরুর ব্যর্থতা ভুলে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তারা। সেভিয়ার বিপক্ষে লিগের অষ্টম ম্যাচে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। অসাধারণ দুইটি গোল করেছেন মেসি ও সুয়ারেজ। এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে কাতালুনিয়ানরা।

অথচ বার্সেলোনার মাঠে খেলতে এসে ম্যাচের শুরু থেকেই গোলের সহজ সুযোগ পাচ্ছিল সেভিয়া। অন্তত তিনটি নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া করেন সেভিয়ার ডাচ ফরোয়ার্ড লুক ডি ইয়ং। দুইবার বাধাপ্রাপ্ত হন বার্সার ওয়াল টের স্টেগানের সামনে, অন্যবার বল চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

সেভিয়ার একের পর এক সুযোগ মিসের মধ্যেই ম্যাচের প্রথম গোলটা করেন সুয়ারেজ। ২৭ মিনিটের মাথায় বামপাশ দিয়ে আক্রমণে ঢুকে বেশ খানিকটা এগিয়ে যান ডিফেন্ডার নেলসন সেমেদো। তার বাড়ানো ক্রসে দুর্দান্ত এক বাই সাইকেল কিকে বল জালে জড়ান সুয়ারেজ।

এক গোল করে যেন নিজেদের ফিরে পায় বার্সেলোনা। মিনিট পাঁচেক পর আর্থুর মেলোর বাড়ানো বলে হালকা পা ছুঁইয়ে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন আর্তুরো ভিদাল। এর দুই মিনিট পর স্কোরশিটে নাম তোলেন ওসুমানে দেম্বেলে। বাম পায়ের দারুণ ফিনিশিংয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে আর গোলের দেখা পাচ্ছিল না তারা। ম্যাচের ৭৮ মিনিটের মাথায় ডি বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় বার্সেলোনা। জাদুকরী বাম পায়ের নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। যা কি না বার্সেলোনার হয়ে ডি বক্সের বাইরে থেকে তার শততম গোল।

চার গোলের লিড নিয়েও শেষ দিকে সবকিছু গোলমেলে করে ফেলে বার্সেলোনা। ৮৭ মিনিটের মাথায় হাভিয়ের হার্নান্দেসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন অভিষিক্ত ডিফেন্ডার রোনাল্ড আরাউ। মিনিটখানেক পর দ্বিতীয় হলুদ কার্ডের লাল কার্ড দেখেন ওসুমানে দেম্বেলেও।

শেষের এই কান্ড বাদে দারুণ জয়ের স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে বার্সা। এ জয়ের পর ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে তারা। সমান ম্যাচে ১৮ পয়েন্ট পাওয়া রিয়াল মাদ্রিদের অবস্থান শীর্ষে।

আরো পড়ুন

রামোসের রেকর্ডের ম্যাচে জয় পেল না স্পেন

কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের অবসরের পর থেকেই অপেক্ষা ছিলো ঠিক কবে তার রেকর্ড ভাঙবেন ডিফেন্ডার …