শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

মেসি-আগুয়েরোকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা

রাশিয়া বিশ্বকাপের পরই অনেকটা অবসরে চলে গিয়েছিলেন লিওনেল মেসি। যদিও সেটা আনুষ্ঠানিক কোনো অবসর ছিল না। বলেছিলেন, তিনি অনির্দিষ্টকালের জন্য খেলবেন না। অবশেষে মেসি ফিরে এসেছিলেন। কোপা আমেরিকায় দলকে নেতৃত্ব দিয়েছিলেন এবং সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেন। তবে, এই কোপা আমেরিকাও মেসির জন্য দুঃসহভাবে কেটেছিল। কারণ, পুরো টুর্নামেন্টে একটি মাত্র গোল করতে পেরেছিলেন তিনি।

সামনেই বিশ্বকাপের বাছাই পর্ব শুরু হবে লাতিন আমেরিকান অঞ্চলে। তার আগে চিলি এবং মেক্সিকোর বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচের জন্য ২৫ জনের স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি। যে দলে তিনি রাখেননি লিওনেল মেসিকে। বাদ দিয়েছেন সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়াকেও।

তবে, মেসিকে বাদ দেয়ার সবচেয়ে বড় কারণ হলো তার ওপর নিষেধাজ্ঞা। কোপা আমেরিকায় রেফারিং নিয়ে বাজে মন্তব্য করায় তার ওপর তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে লাতিন আমেরিকা ফুটবল ফেডারেশন কনমেবল।

মেসি, ডি মারিয়া কিংবা আগুয়েরো- তিন গুরুত্বপূর্ণ ফুটবলার নেই। তাহলে আর্জেন্টিনার আক্রমণভাগের কি অবস্থা হবে। কোচ লিওনেল স্কোলানি দলে জায়গা দিয়েছেন অ্যাডলফো গাইচ এবং পাওলো দিবালাকে। আগামী ৫ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসির অনুপস্থিতিতে আর্জেন্টিনা কেমন করে সেটাই দেখার বিষয়।

২৫ সদস্যের আর্জেন্টিনা দল

গোলরক্ষক: এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)

রক্ষণভাগ: নিকোলাস ওতামেন্দি (ম্যানসিটি), জার্মান পেজ্জালা (ফিওরেন্তিনা), মার্কোস রোহো (ম্যানইউ), নিকোলাস তালিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুশিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)

মিডফিল্ড: মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), গিদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভান্নি লে চেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গুয়েজ (ভেলেজ সার্সফেল্ড), রদ্রিগো দি পল (উদিনেসে), এজেকিয়েল প্যালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)

আক্রমণভাগ: পাওলো দিবালা (জুভেন্টাস), লওতারো মার্টিনেজ (ইন্টার মিলান), আডলফো গাইচ (সান লরেঞ্জো)

আরো পড়ুন

‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন সৌম্য মিরাজ সাদমান

একদমই ফর্মে নেই। সেই হার্ডহিটার সৌম্য সরকার যেন কোথায় হারিয়ে গেছেন। হার্ড হিটিং বহু দূরে, …