রবিবার, ২৯ নভেম্বর ২০২০

মিশরে ৩ মানবাধিকার কর্মী আটক

মিশরের নিরাপত্তরক্ষী দেশটির অভ্যন্তরীণ মানবাধিকার গোষ্ঠীর ৩ সদস্যকে আটক করেছে। আটক তিনজন মিশরের ব্যক্তিগত অধিকার সুরক্ষা বিষয়ক মানবাধিকার সংস্থার (ইআইপিআর) সদস্য বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। জানা গেছে, আটককৃতদের বাড়ি থেকেই তাদের নিয়ে যায় নিরাপত্তারক্ষীরা।

মিশরের রাজধানী কায়রোর মাদি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় ইআইপিআরের বেশ গুরুত্বপূর্ণ কর্মকর্তা ও সংস্থাটির নির্বাহী পরিচালক গাসের আব্দেল রাজ্জাককে। ইআইপিআরের পক্ষ থেকে জানানো হয়, গ্রেপ্তারের পর অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়। সংস্থাটির অন্য দুজনকে আটকের পরপরই আব্দেল রাজ্জাককে গ্রেপ্তারে অভিযান চালানো হয়।

এদিকে, মানবাধিকার গোষ্ঠীর সদস্যদেরকে গ্রেপ্তারের কারণ সম্পর্কে নিরাপত্তাবাহিনী এখনও কিছু জানায়নি। কিন্তু সংস্থাটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, দেশটিতে কর্মরত ইউরোপীয় ইউনিয়ন, ব্রিটেন ও কানাডার রাষ্ট্রদূত ও সংস্থাটির কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে নাখোশ হয়েছিল মিশরের সরকার। এর ফলশ্রুতিতেই সংস্থাটির ওপর এমন দমন পীড়ন শুরু হলো।  সূত্র: সিএনএন।

আরো পড়ুন

বিক্ষোভ করায় মালদ্বীপে গ্রেপ্তার ১৯ বাংলাদেশি

পারিশ্রমিকের জন্য বিক্ষোভ করায় মালদ্বীপে বাংলাদেশি ১৯ শ্রমিককে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। মালদ্বীপের রাষ্ট্র-পরিচালিত সংবাদভিত্তিক …