সর্বশেষ সংবাদ

‘মিথ্যা নাটক’ সাজিয়ে ঢাবির ছাত্রদল নেতাদের গ্রেপ্তারের দাবি

‘মিথ্যা নাটক’ সাজিয়ে ঢাবির ছাত্রদল নেতাদের গ্রেপ্তারের দাবি

বোমা তৈরির সরঞ্জাম পাওয়ার মিথ্যা নাটক সাজিয়ে নিজ নিজ বাসা থেকে ছাত্রদল নেতাদের ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে বলে দাবি করেছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ঢাকা পোস্টকে তিনি বলেন, গতকাল রাত ৯টা ও ১০টার দিকে পৃথকভাবে ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল ও হাজী মুহসীন হল সভাপতি ওমর ফারুক মামুনকে নিজ নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

আরিফুল ইসলাম বলেন, এক দফা দাবিতে বিএনপি ঘোষিত চলমান গণতান্ত্রিক আন্দোলনে এই ফ্যাসিবাদী সরকার ভীত সন্ত্রস্ত হয়ে ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রীয় বাহিনী লেলিয়ে দিয়ে নির্বিচারে গণতন্ত্রকামী ছাত্র, যুবক, শ্রমিক, কৃষককে গ্রেপ্তারের হিড়িক চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল রাতে ঢাবি ছাত্রদলের সভাপতি এবং হাজী মোহাম্মদ মুহসীন হলের সভাপতিকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

তিনি বলেন, কোনো রকম সহিংসতার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল জড়িত না থাকা সত্ত্বেও ডিবি পুলিশ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা নাটক সাজিয়ে বিভিন্ন মামলায় গ্রেপ্তার করছে। চলমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে আমাদের অনেক সহযোদ্ধা, ঢাকা বিশ্ববিদ্যালয় নেতারা এখনো কারাগারে বন্দি। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ডিবি পুলিশের এরকম ন্যক্কারজনক গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও হাজী মুহসীন হল সভাপতি ওমর ফারুক মামুনসহ ১১ জন ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে নির্বাচন বানচালের লক্ষ্যে ছাপানো ৫০ হাজার লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গান পাউডারসহ নাশকতায় ব্যবহৃত বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে ডিবি।