বুধবার, ২৭ জানুয়ারি ২০২১
হোম » লিড নিউজ » মহানবীর অবমাননা: পররাষ্ট্রমন্ত্রীকে তরিকত ফেডারেশনের স্মারকলিপি

মহানবীর অবমাননা: পররাষ্ট্রমন্ত্রীকে তরিকত ফেডারেশনের স্মারকলিপি

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গকার্টুন প্রকাশের মাধ্যমে অবমাননার ঘটনায় প্রতিবাদ জানাতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে স্মারকলিপি প্রদান করেছে ক্ষমতাসীন মহাজোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশন।

বুধবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপির নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৈঠক করে এ স্মারকলিপি প্রদান করেন।

এতে বলা হয়েছে, সম্প্রতি ফ্রান্সের ‘দ্যা শার্লি হেবদো’ তে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রকাশ করা হয়েছে; যা জাতিসংঘের ধর্মীয় স্বাধীনতা বিধান সুস্পষ্ট লংঘন।

স্মারকলিপিতে চার দফা প্রস্তাব পেশ করা হয়েছে। প্রস্তাবগুলো হলো-জাতিসংঘের মাধ্যমে এ ঘটনার প্রতিবাদ জানানো হোক যেন ভবিষ্যতে কোনো দেশ অনুরূপ ঘটনার অবতারণা করতে না পারে; ওআইসির মাধ্যমে এর প্রতিবাদ জানানো হোক; ফ্রান্স রাষ্ট্রদূতকে তলব করে আমাদের হৃদয়ের আঘাত ও সংক্ষুব্ধ হওয়ার বিষয়ে জানানো হোক এবং ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম যেন না ঘটে সেই মর্মে সতর্ক করা হোক এবং জাতীয় সংসদের মাধ্যমে প্রতিবাদ করা হোক।

এদিকে ফ্রান্সে মহানবীর (সা.) অবমাননার বিষয়ে জাতীয় সংসদে দলের পক্ষ থেকে নিন্দা প্রস্তাব পেশ করা হবে বলে জানিয়েছেন নজিবুল বশর মাইজভান্ডারী।

স্মারকলিপি প্রদানের সময় তরিকত ফেডারেশনের ৬ সদস্যের প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য আল্লামা সৈয়দ মুতাসিম বিল্লাহ রাব্বানী, যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর, মুহাম্মদ আলী ফারুকী, শাহ মুহাম্মদ আলী হোসাইন ও মুহাম্মদ সেলিম মিয়াজী।

আরো পড়ুন

টাকা পাচারকারী ও লুটেরাদের নাম প্রকাশ করুন

টাকা পাচারকারী ও লুটেরাদের নাম প্রকাশ করুন

টেকসই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে নির্ধারিত সময়ের আগেই দেশ উন্নত দেশের তালিকায় পৌঁছে যাবে বলে …