সোমবার, ৮ মার্চ ২০২১
হোম » ভারত প্রসঙ্গ » ভারতে কমছে দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে নতুন স্ট্রেন
ভারতে কমছে দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে নতুন স্ট্রেন

ভারতে কমছে দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে নতুন স্ট্রেন

ভারতে করোনা ভ্যাকসিনে ছাড়পত্র দিয়েছে ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়ার বিশেষজ্ঞ দল। আর তার পরদিনই করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নিচে নেমে এসেছে। সেই সাথে করোনার বর্তমান সংক্রমণের সংখ্যা কমে দাঁড়িয়েছে  ২ লাখ ৫০ হাজার ১৮৩ জনে।

তবে, সংক্রমণের সংখ্যা কমলেও নতুন উদ্বেগ তৈরি করেছে করোনার নতুন স্ট্রেন। গতকাল আরো ৪ জনের শরীরে এই স্ট্রেনের নমুনা পাওয়া গিয়েছে। সব মিলিয়ে ভারতে এই মুহূর্তে করোনার এই নতুন মিউট্যান্ট স্ট্রেনে আক্রান্তের সংখ্যা ২৯ জন।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৯ হাজার ৭৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা শুক্রবারের থেকে হাজার খানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩ লক্ষ ৫ হাজার ৭৮৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী,এখন পর্যন্ত  মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৯ হাজার ২১৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২৪ জনের যা আগের দিনের থেকে সামান্য কম।

আক্রান্তের সংখ্যা কমলেও সুস্থ হওয়া মানুষের সংখ্যা কমছে।গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২২ হাজার ৯২৬ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের তুলনায় সামান্য কম। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৯ লক্ষ ৬ হাজার ৩৮৭ জন।

আরো পড়ুন

শক্তিশালী ভূমিকম্পে তাজিকিস্তানসহ কেঁপে উঠল ভারত

শক্তিশালী ভূমিকম্পে তাজিকিস্তানসহ কেঁপে উঠল ভারত

৬ দশমিক ৩ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে তাজিকিস্তান। ভূমিকম্পের প্রভাবে কেঁপে উঠেছে ভারতের রাজধানী …