শুক্রবার, ১৪ মে ২০২১
হোম » ভারত প্রসঙ্গ » ভারতে একদিনে করোনাভাইরাসে ৩,৬৮৯ জনের মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

ভারতে একদিনে করোনাভাইরাসে ৩,৬৮৯ জনের মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

ভারতে একদিনে প্রাণঘাতী করোনাভাইরাসে ৩,৬৮৯ জনের মৃত্যু হয়েছে, সর্বোচ্চ রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, গতকাল (শনিবার) সকাল ৮ টা থেকে আজ (রোববার) সকাল ৮ টা পর্যন্ত মাত্র ২৪ ঘণ্টায় ৩ লাখ ৯২ হাজার ৪৮৮ জন নতুনভাবে সংক্রমিত হয়েছেন। রাজধানী দিল্লিতে একদিনে ৪১২ জনের মৃত্যু হয়েছে যা দিল্লিতে সর্বোচ্চ রেকর্ড।

আজ সরকারি সূত্রে প্রকাশ, দেশে এ পর্যন্ত ১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার ৪৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৫৪২ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ২৭১ জন। বর্তমানে হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৩ লাখ ৪৯ হাজার ৬৪৪। গতকাল (শনিবার) ওই সংখ্যা ছিল ৩২ লাখ ৬৮ হাজার ৭১০। গত (শুক্রবার) সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৩১ লাখ ৭০ হাজার ২২৮।

দেশে এ পর্যন্ত ১৫ কোটি ৬৮ লাখ ১৬ হাজার ৩১ জনের ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ার মধ্যে গত এপ্রিলে ৬৬ লাখ ১৩ হাজার ৬৪১ টি নয়া সংক্রমণ এবং ৪৫ হাজার ৮৬২ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু চলতি মে মাসের প্রথম দু’দিনেই ৭ হাজার ২১২ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন।

১৯ মে ১১০ দিনে আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ১ হাজার ১৩৯ জন। কিন্তু সংক্রমণ তীব্র গতিতে বাড়তে থাকায় ৪৫৮ দিনে ১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার ৪৫৭ জন সংক্রমিত হয়েছেন।

আরো পড়ুন

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয় করোনাভাইরাস: আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১,২৯০

(১৩ মে) বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশে করোনাভাইরাসে …