মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

ব্যাংক ম্যানেজারকে আটকে ফেসবুকে লাইভ!

দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ছাত্রলীগের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনে অভিযোগ করায় রূপালী ব্যাংকের ম্যানেজার পবিত্র কুমার কুণ্ডুকে আটক করে হেনস্তা করার একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ওই ব্যাংকের ম্যানেজারকে আটক করে কৈফিয়ত চাওয়ার সেই ভিডিও ফেসবুকে লাইভ করেছে।

গত শুক্রবার রাত ৯টা ২৯ মিনিটে হাবিপ্রবি ছাত্রলীগ নেতা মোরশেদুল আলম রনী ও রিয়াদ খানের ফেসবুক থেকে ভিডিওটি লাইভ করা হয়। এরপর গতকাল শনিবার সকাল থেকে ভিডিওটি ভাইরাল হয়। ভাইরাল ভিডিও শুনে জানা যায়, রূপালী ব্যাংকের শাখা টিএসসিতে স্থানান্তর করতে না দেওয়ায় প্রশাসনে অভিযোগ করেন ম্যানেজার। ছাত্রলীগের নেতাকর্মীরা লাইভ ভিডিওতে বারবার জানতে চান, তিনি কেন ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে প্রশাসনে অভিযোগ করেছেন। তবে এর কোনো জবাব দেননি ব্যাংক ম্যানেজার।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে শুক্রবার বিকেলে ক্যাম্পাস থেকে টিএসসিতে রূপালী ব্যাংকের শাখা স্থানান্তর শুরু করে ব্যাংক কর্তৃপক্ষ। এ সময় সেখানে ব্যাংকের শাখা স্থানান্তর করা যাবে না বলে বাধা দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। কিন্তু ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান হওয়ায় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনে অভিযোগ করেন ব্যাংকের ম্যানেজার।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা রিয়াদ খান গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘টিএসসিতে ব্যাংকের শাখা স্থানান্তর করার বিষয়ে আপত্তি আছে আমাদের। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ শাখাটি টিএসসিতে স্থানান্তর করছিল। জানতে পেরে আমরা ব্যাংকের শাখা টিএসসিতে স্থানান্তর করতে নিষেধ করেছি। এতে ব্যাংক ম্যানেজার আমাদের বিরুদ্ধে প্রশাসনে লিখিত অভিযোগ করেছেন। এ কারণে ফেসবুক লাইভে আমরা তাঁর কাছে বিষয়টি জানতে চেয়েছি।’

গতকাল বিকেলে ব্যাংটির ডিজিএম আবদুল্লাহ আল মাহমুদ বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা নিজেদের মধ্যে মিটিং করছি। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে মিটিং করবেন ব্যাংকের জিএম। এ ব্যাপারে আমরা কী পদক্ষেপ নেব মিটিংয়ের পর সিদ্ধান্ত নেওয়া হবে।’

আরো পড়ুন

সিলেটের এমসি কলেজে গণধর্ষণ, ৮ আসামির ডিএনএ মিলেছে

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় ৮ আসামির ডিএনএর সঙ্গে ঘটনাস্থলের …