শনিবার, ১২ জুন ২০২১
হোম » আন্তর্জাতিক » বিশ্বব্যাপী করোনাভাইরাসে ১০ হাজার ২৯৬ জন মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ১০ হাজার ২৯৬ জন মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ১০ হাজার ২৯৬ জন হাজার মৃত্যু । করোনায় মৃতের সংখ্যা ৩৭ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখেরও বেশি মানুষ।

ভাইরাসটিতে ক্ষতিগ্রস্থ দেশের শীর্ষে আছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৬১১ জনের।বিশ্বব্যাপী করোনাভাইরাসের টিকা প্রদান কার্যক্রম চললেও এই মহামারির তাণ্ডবে প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার।   এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭১৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের প্রতিবেশী ভারত, তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত এক কোটি ৬৮ লাখ ৩ হাজার ৪৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৭৮৪ জনের।সুস্থ হয়েছেন ১৫ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৭২৩ জন।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …