রাজনীতিলিড নিউজ

বিরোধী দলে ছিলাম, থাকতে চাই : জিএম কাদের

বিরোধী দলে ছিলাম, থাকতে চাই : জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর সদর-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, বিরোধী দলে ছিলাম এবং বিরোধী দলেই থাকতে চাই।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে শপথগ্রহণের পর তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, সংসদে আসার অনুভূতি সবসময়ই ভালো। সেদিক দিয়ে বলতে গেলে আবার সংসদে এলাম, সেটা আনন্দের বিষয়।

দ্বাদশ সংসদের বিরোধী দল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ঠিক জানি না নিয়মটা কি। তবে আমরা বিরোধী দলে ছিলাম এবং বিরোধী দলেই থাকতে চাই। আমরা জনকল্যাণমুখী যেটা জনগণের ভালো হয় সেটিই আমরা করতে চাই।

পার্টি অফিসে নেতৃত্বের ব্যর্থতা নিয়ে বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, এগুলো সাজানো জিনিস। কিছু লোক আমাদের পার্টিকে প্রশ্নবিদ্ধ করার অথবা ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে। যেটা করা হয়েছে সবার সঙ্গে আলোচনা করে করা হয়েছে।

এবারের সংসদ নির্বাচনে এতো কম আসনে নির্বাচিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, সবসময় সবকিছু এক রকম হয় না। এবারের নির্বাচনটা সঠিক নির্বাচন হয়নি। কিছু কিছু ক্ষেত্রে সঠিক হয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমাদের নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি ও বুথ দখল করা হয়েছে। সিল মারা হয়েছে, খালি ব্যালট পেপার ছিল। নির্বাচন দিয়ে সত্যিকার অর্থে আমাদের জনপ্রিয়তা বা জনগণের সঙ্গে আমাদের যে ভিত্তি সেটি এই নির্বাচনের ফলাফলে সঠিকভাবে আসেনি বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে বেলা সোয়া ১২টায় সংসদ ভবনের নিচতলার শপথ কক্ষে জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেন। শপথ অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্যের শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।