রবিবার, ২৯ নভেম্বর ২০২০
'জঙ্গি আস্তানা' সন্দেহে ঘিরে রাখা সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর সদরের শেরখালীতে ফজলুল হক মাস্টারের বাড়ি থেকে ৪ জঙ্গিকে আটক করেছে র‌্যাব -১২। তারা বাড়ি থেকে বেরিয়ে এসে আত্মসমর্পণ করেছে বলে জানা গেছে। শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব। সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ওই ঘরে প্রবেশ করেছে। র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার (সহকারী পুলিশ সুপার) মহিউদ্দিন মিরাজ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। মহিউদ্দিন মিরাজ জানান, শুক্রবার বেলা পৌনে ১১টার সময় ওই বাড়ি থেকে বের হয়ে ৪ জন আত্মসমর্পণ করেন। এদের মধ্যে একজনের নাম কিরণ। তিনি পাবনা-সিরাজগঞ্জ জেমএমবির আঞ্চলিক প্রধান। এর আগে র‍্যাব-১২ এর এএসপি মাঃ মহিউদ্দিন মিরাজ ও স্হানীয়রা কালের কণ্ঠকে জানান, শিক্ষক ফজলুল হকের বাড়িতে দীর্ঘ দিন ধরে একজন নারী ভাড়াটিয়া বসবাস করছিল। হঠাৎ গত কয়েক মাস আগে বগুড়া থকে ২ জন অপরিচিত লোক এখান এসে বসবাস শুরু করে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‍্যাব শুক্রবার ভোর রাতে পুরো উকিলপাড়া ঘিরে ফেলে। ভোর সাড়ে ৫টার দিক শুরু হয় অভিযান। গোলালাগুলির শব্দে ঘুম ভাঙ্গে স্হানীয়দের। উৎসুক জনতাও অবস্হান নেয় আশেপাশে। অভিযান শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

বিতর্কের মুখে বাতিল ঢাবির সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা

বিতর্কের মুখে অবশেষে বাতিল করা হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্সের এমবিএর ভর্তি পরীক্ষা। আজ শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে এ পরীক্ষা অুনষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরে নানামুখী সমালোচনায় বাতিল করা হয়েছে এ পরীক্ষা।

শুক্রবার সকালে ভর্তি পরীক্ষা বাতিলের বিষয়ে নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আজ সকালে আমি বিস্তারিত জেনেছি এবং আমি ডিন সাহেবকে বলেছি, নীতিমাল তৈরি হওয়ার আগ পর্যন্ত আপনারা পরীক্ষা নিতে পারবেন না।’

তবে এ বিষয়ে অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন-কে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

জানা যায়, আজ শুক্রবার সকাল ১১টায় আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
তবে পরীক্ষাটি হচ্ছে না।

এর আগে অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন স্বাক্ষরিত এসংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (২০ নভেম্বর) বিজনেস স্টাডিজ অনুষদের এমবিএ (ইভিনিং) প্রগ্রামের ভর্তি পরীক্ষা আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণ করা হবে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

যদিও ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে কিছুই জানতেন না বলে বৃহস্পতিবার রাতে দাবি করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য (শিক্ষা)।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম স্থগিত গত মার্চ থেকে। এরও আগে ফেব্রুয়ারি মাসে সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ের জন্য স্থগিত করা হয় সান্ধ্য কোর্সের যাবতীয় কার্যক্রম।

আরো পড়ুন

'প্রকল্প বাস্তবায়নে কোনো প্রকার শৈথিল্য ও অনিয়ম নয়'

‘প্রকল্প বাস্তবায়নে কোনো প্রকার শৈথিল্য ও অনিয়ম নয়’

মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কোনো প্রকার শৈথিল্য প্রদর্শন ও অনিয়ম না করার …