শনিবার, ১২ জুন ২০২১
হোম » লিড নিউজ » বাংলাদেশেকে উপহারের ৫ লাখ টিকা হস্তান্তর করলো চীন

বাংলাদেশেকে উপহারের ৫ লাখ টিকা হস্তান্তর করলো চীন

বাংলাদেশেকে উপহারের  চীন করোনাভাইরাসের ৫ লাখ ডোজ টিক হস্তান্তর করেছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ৫ লাখ ডোজ এ টিকা হস্তান্তর করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,চীন আমাদের বন্ধুপ্রতিম দেশ এবং তার কাছ থেকে আমরা সবসময় সহায়তা পেয়ে এসেছি।” এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি, সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মঙ্গলবার সকালে করোনাভাইরাসের পাঁচ লাখ টিকা আনতে চীনের উদ্দেশে যাত্রা করে বিমানবাহিনীর বিশেষ ফ্লাইট এস-৩এজিএফ। এরপর বুধবার ভোরে সিনোফার্মের টিকা ও এডি সিরিঞ্জ নিয়ে বাংলাদেশে এসে পৌঁছায়।

এ পর্যন্ত চীন প্রায় ৮০টি উন্নয়নশীল দেশকে ভ্যাক্সিন সহায়তা দিয়েছে। এর আগে সোমবার বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, বাংলাদেশে করোনার চলমান দ্বিতীয় ঢেউয়ের অবস্থা আরও খারাপ হলে, চীন অক্সিজেনসহ অন্যান্য মেডিকেল সহায়তা দিতে প্রস্তুত।

বাংলাদেশ করোনাভাইরাসের প্রথম ঢেউ মোকাবিলায়  চীন একসাথে একে অপরকে যেভাবে সহায়তা করেছে তা স্মরণ করে তিনি বলেন যদি দরকার হয় তবে চীন বাংলাদেশেকে আরও সহায়তা দিতে প্রস্তুত।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …