জাতীয়লিড নিউজসর্বশেষ সংবাদ

বহুজাতিক সেমিনার ‘আর্মি চিফ’স কনক্লেভ’ অনুষ্ঠিত

বহুজাতিক সেমিনার 'আর্মি চিফ'স কনক্লেভ' অনুষ্ঠিত
শেখ মোঃ নাসির উদ্দিন শামীমঃ
বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বহুজাতিক সেমিনার আর্মি চিফ’স কনক্লেভ। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সেমিনারে আলোচনার মূল বিষয়বস্তু ছিল ফিউচার ট্রেন্ড অব গ্লোবা কনফ্লিক্ট: রোল অফ ইউএন পিসকিপারস। আলোচনায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ও ভারতের সেনাবাহিনী প্রধানরা, ভুটান সেনাবাহিনীর ডেপুটি চীফ অব অপারেশনস এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালি ও মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রের ফোর্স কমান্ডাররা।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান,’বাংলাদেশ সব সময় শান্তিতে বিশ্বাস করে। সেই লক্ষ্যেই বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সবার প্রশংসাও পাচ্ছে। জাতির পিতার আদর্শে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।’

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন,’এটি নিঃসন্দেহে আমাদের দুই দেশের জন্য একটি স্মরণীয় মুহুর্ত আমরা জাতির পিতার জন্ম শত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছি। বাংলাদেশ সেনাবহিনী জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও করবে।’

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের অন্যতম প্রধান সহযোগী দেশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত এই সেমিনার ভবিষ্যতে বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলেও সবাই আশা প্রকাশ করেন ।