অপরাধসর্বশেষ সংবাদসারা বাংলা

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে আমানুল্লাহ গ্রেফতার

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে আমানুল্লাহ গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে আমানুল্লাহ (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক জানান, বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে ১০ টায় আমানুল্লাহকে কালাই উপজেলার মাত্রাই এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে একই এলাকার বিয়ালা মধ্যপাড়া গ্রামের আব্দুল আলীমের ছেলে। তার বিরুদ্ধে কালাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তফিকুল ইসলাম বাদি হয়ে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছেন।

জানা গেছে, গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম সাজু তার ফেকবুকে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী ও হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে একটি পোস্ট করেন। সেই পোস্টে বিভিন্ন জন বিভিন্ন মন্তব্য করেন। গ্রেফতার হওয়া যুবক আমানুল্লাহ তার ‘অসধহ কযধহ’ নামের ফেকবুক আইডি থেকে ওই পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি আপত্তিকর মন্তব্য করেন। এই মন্তব্য এলাকায় ভাইরাল হয়ে যায়। ওই ঘটনায় প্রধানমন্ত্রীকে নিয়ে হেয়প্রতিপন্ন ও মানহানিকর তথ্য প্রকাশ করে সুনাম ক্ষুন্ন করায় এলাকায় লোকজনের মাঝে গভীর ক্ষোভ ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এমন অভিযোগ এনে তার বিরুদ্ধে কালাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তফিকুল ইসলাম বাদী হয়ে আমানুল্লাকে আসামি করে তথ্য প্রযুক্তি আইনে কালাই থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় আমানুল্লাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক। বৃহষ্পতিবার আমানুল্লাকে জেল হাজতে পাঠানোসহ তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি। পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে কেউ আপত্তিকর মন্তব্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।