জাতীয়লিড নিউজসর্বশেষ সংবাদ

ফেরিতে যাত্রীদের চাপে ছয় জনের মৃত্যু

ফেরিতে যাত্রীদের চাপে ছয় জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: মুন্সিগঞ্জের শিমুলিয়া বাংলাবাজার ফেরিঘাটে ফেরি থেকে নামার সময় হুড়োহুড়িতে ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (১২ মে) দেড়টার দিকে শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার যাওয়ার পথে এ ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও পরে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেননি।

ওসি জানান, এনায়েতপুরী নামে রো-রো ফেরিটি ৩ নম্বর ঘাটে ভিড়লে সেখানে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করতে নামতে যান। যাত্রীদের চাপে পাঁচজন অসুস্থ হয়ে ফেরির পন্টুনেই মারা যায়। পরে একজনের মৃত্যুর খবর বিভিন্ন সূত্রে জানা যায়।

ঘাট সূত্র জানায়, দুপুরে বাংলাবাজারের তিন নম্বর ফেরিঘাটে শাহপরাণ নামে ফেরিটি ভিড়লে নামার সময় যাত্রীদের চাপে শিশু আনছার মাদবর অসুস্থ হয়ে ফেরির পন্টুনেই মারা যায়।

এরপর এনায়েতপুরী নামে আরেকটি ফেরি শিমুলিয়া থেকে ছেড়ে আসে। কিন্তু ফেরিটি প্রায় তিন ঘণ্টা দেরিতে শিমুলিয়া ঘাট থেকে ছাড়ে। এতে প্রচণ্ড তাপদাহ ও যাত্রীদের চাপে ফেরির মধ্যই দুই নারী ও দুই পুরুষ মারা যান। তাপদাহে কমপক্ষে ২০ জন অসুস্থ হয়েছেন।