বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১
হোম » বিনোদন » ফেরদৌস ওয়াহিদ বললেন, ‘শুনেছি হাবিব দু-তিন দিন আগে বিয়ে করেছে’
ফেরদৌস ওয়াহিদ বললেন, 'শুনেছি হাবিব দু-তিন দিন আগে বিয়ে করেছে'

ফেরদৌস ওয়াহিদ বললেন, ‘শুনেছি হাবিব দু-তিন দিন আগে বিয়ে করেছে’

আমি শুনেছি ও (হাবিব ওয়াহিদ) দু-তিন দিন আগে বিয়ে করেছে। আমাকে কাল রাতে ফোন করেছিল। শুনে আমি বললাম, যা-ই হোক যেহেতু বিয়ে করে ফেলেছ- তোমাদের জন্য শুভ কামনা থাকবে সব সময়।

হাবিব ওয়াহিদ বিয়ে করেছেন মডেল আফসানা চৌধুরী শিফাকে। বিয়ে প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমনটাই বললেন বাবা ফেরদৌস ওয়াহিদ। বর্তমানে জনপ্রিয় এ কণ্ঠশিল্পী মুন্সীগঞ্জের নিজেদের গ্রামে থাকছেন।

ছেলের বিয়ে অথচ বাবা আগে থেকে জানেন না, এমনটা কেন? এমন প্রশ্নের জবাবে ফেরদৌস ওয়াহিদ বলেন, আমি তো গ্রামে থাকি। এখানে নেটওয়ার্ক দুর্বল। আর আমি ‘ওয়াই-ফাই’ দিয়ে কথা বলি। ঢাকার সবার সঙ্গে আমার ওয়াই-ফাই দিয়ে কথা হয়। আমাকে হয়তো ওয়াই-ফাইয়ে পায়নি। গতকাল রাতে যখন পেল তখন আমাকে বলল, বাবা আমি বিয়ে করেছি।

ফেরদৌস ওয়াহিদ বলেন, আমি উদার মানসিকতার। প্রত্যেক ব্যক্তির নিজস্ব জীবন পরিচালনার স্বাধীনতা রয়েছে। আমার ছেলে তার মতোই জীবন চালনা করবে। সে বিয়ে করেছে, আমি বলেছি তোমাদের জন্য শুভ কামনা থাকবে। আমাকে সে কনে সম্পর্কে বিস্তারিত বলেছে। আমি আমার ছেলের জন্য দোয়া রেখেছি। কারো ব্যক্তিগত জীবনে আমি হস্তক্ষেপ করি না।

মামনিয়াখ্যাত এই জনপ্রিয় কণ্ঠশিল্পী বলেন, আপনারা যা যা প্রশ্ন করবেন আমি তা জানি। আমি এ জন্যই প্রথমে উত্তর দিয়ে দিয়েছি। আমার ছেলের সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। তার ভালোমন্দ সে বুঝবে। সে নিশ্চই খারাপ কোনো সিদ্ধান্ত নেবে না। এখন আমি শুধু বলতে পারি, আপনারা আমার ছেলের নতুন জীবনের জন্য দয়া করবেন।

নতুন জীবনের কথা হাবিব ফেসবুকে ভক্তদের জানিয়েছেন। লিখেছেন, ‌‘প্রিয় ভক্তগণ, আমার ব্যক্তিগত জীবনে হঠাৎ ঘটে যাওয়া একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে চাই। সম্প্রতি বিয়ে করলাম। বউয়ের নাম আফসানা চৌধুরী (শিফা)। আপনারা সবাই জানেন, বৈশ্বিক মহামারির কারণে সারা বিশ্ব বর্তমানে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তাই বিয়ের অনুষ্ঠানটি খুব সীমিত রাখা হয়েছে। ঈশ্বর মঙ্গল করুন।’

‘এমন একটা মা দে না’ খ্যাত সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ এখন সংগীত থেকে দূরে থাকছেন। থাকছেন নিজের গ্রামের বাড়িতে। ২৪ ঘণ্টাই কাটছে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পাইকশা গ্রামে।

তবে আবার একেবারে দূরেও নয়। মঙ্গলবার দুপুরে কালের কণ্ঠ’র সঙ্গে আলাপকালে তিনি বলেন,  “আমি সংগীতে সামনে আসব না। তবে নেপথ্যের কাজ করে যাব। হাবিবের একটা জিঙ্গেলে কয়েক দিন আগেই ভয়েস দিয়ে এসেছি। নিজেদের কোনো গানের বিষয় থাকলে ঢাকায় যাই। বাইরের কাজ করব না যদি আমার নিজস্ব নির্ধারণ করা পারিশ্রমিক দেওয়া না হয়। ‘ওয়াহিদ উদ্দিন জনকল্যাণ ট্রাস্ট’ নামে আমাদের একটি ট্রাস্ট আছে। এই ট্রাস্টের জন্যই শুধু গান করব। এ জন্য আমার পারিশ্রমিকের পাঁচ গুণ দিলেই শুধু গাইব। না হলে নয়। আমি গান গেয়ে ট্রাস্ট চালাতে চাই।

আরো পড়ুন

বিমানবাহিনীতে হত্যাকাণ্ড নিয়ে তথ্যচিত্র ‘নাটের গুরু’

বিমানবাহিনীতে হত্যাকাণ্ড নিয়ে তথ্যচিত্র ‘নাটের গুরু’

১৯৭৭ সালে পৃথিবীর ইতিহাসে আরো একটা নৃশংস আর ব্যাপক হত্যাকাণ্ড সংঘটিত হয় বাংলাদেশেই। সে সময় …