বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

ফিরিয়ে দিলেন প্রস্তাব, অপমানের কথা মনে রেখেছেন হাফিজ!

বয়স হয়ে গেছে, ফর্ম নেই। গত বছরই মোহাম্মদ হাফিজকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই হাফিজই জবাবটা দিলেন পারফরম্যান্স দিয়ে। এবার তার কাছে নত হলো পিসিবি, প্রস্তাব দিল চুক্তির।

কিন্তু সেই অপমানের কথা বোধ হয় মনের মধ্যে পুষে রেখেছেন হাফিজ। ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান পিসিবির মাসে এক লাখ পাকিস্তানি রুপির বেশি বেতনের প্রস্তাব ফিরিয়ে দিলেন।

‘ক্রিকেট এডিক্টরে’র প্রতিবেদন, মূলত ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে হাফিজের চোখ ধাঁধানো পারফরম্যান্সই নতুন করে ভাবতে বাধ্য করেছে পিসিবিকে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুই দলের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন হাফিজ। দুটি হাফসেঞ্চুরিসহ ১৭৬.১৩ স্ট্রাইকরেটে করেন ১৫৫ রান।

এরপরই পিসিবির পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়। কিন্তু হাফিজ পরিষ্কার জানিয়ে দিয়েছেন, মাসিক বেতনের ‍চুক্তির দরকার নেই তার। ফলে পিসিবি তাকে সংরক্ষিত চুক্তির আওতায় এনেছে। যেখানে কেবল ম্যাচ ফি আর দৈনিক ভাতা পাবেন বর্ষীয়ান এই অলরাউন্ডার।

ইংল্যান্ড সফর শেষে সম্ভবত এখন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নিজেকে প্রস্তুত করছেন হাফিজ। করোনার কারণে মাঝপথে বন্ধ হওয়া লিগটি নভেম্বরে ফের মাঠে গড়ানোর কথা। পিএসএলে হাফিজ খেলবেন লাহোর কালান্দারে।

পিএসএলের কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ওয়ান ম্যাচ মাঠে গড়াবে ১৪ নভেম্বর। পরের দিন ১৫ নভেম্বর এলিমিনেটর টু ম্যাচ। আর টুর্নামেন্টের ফাইনাল ১৭ নভেম্বর।

কোয়ালিফায়ারে মুলতান সুলতান খেলবে করাচি কিংসের বিপক্ষে। এলিমিনেটর ওয়ানে মুখোমুখি হবে লাহোর কালান্দার্স আর পেশোয়ার জালমি।

টুর্নামেন্টের এলিমিনেটর টু অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ম্যাচে হারা দলের বিপক্ষে এলিমিনেটর ওয়ানের বিজয়ী দলের মধ্যে।

আরো পড়ুন

সকল গুঞ্জনের অবসান, বার্সায়ই থাকছেন মেসি

দীর্ঘ ঘটনার অবসান ঘটালেন মেসি নিজেই। আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমি বার্সাতেই থাকছি।’ তিনি যে …