সর্বশেষ সংবাদ

পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান শাহ খাওয়ার

পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান শাহ খাওয়ার

গতকাল শনিবার (২০ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতির পদ থেকে সরে দাঁড়ান জাকা আশরাফ। তিনি দায়িত্ব ছাড়ার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই নতুন সভাপতি নিয়োগ দিলো পিসিবি।  পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে শাহ খাওয়ারকে।

অবশ্য আগে থেকেই বোর্ডের সঙ্গে যুক্ত ছিলেন খাওয়ার। পিসিবির নির্বাচন কমিটির প্রধান হিসেবে এতদিন দায়িত্ব পালন করেছেন তিনি। পিসিবির আসন্ন নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব এখনো তার ওপরই। নতুন একটি গভর্নিং বডি প্রতিষ্ঠা হওয়া আগে পর্যন্ত তিনি অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্বও পালন করবেন।

এর আগে ২০২৩ সালের জুলাইয়ে পিসিবির প্রধান হিসেবে নিয়োগ পান জাকা আশরাফ। তাকে নিয়োগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তার আমলে পিসিবিতে বেশ কিছু পরিবর্তন এসেছে। এমনকি ভারত বিশ্বকাপের পর ব্যাপক পরিবর্তন আসে কোচিং প্যানেলে।

অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। কোচিং প্যানেলে এসেছে ব্যাপক রদ-বদল। সাবেক কোচদের সবাইকে জাতীয় দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দায়িত্ব নিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।

তার পদত্যাগ করার মূল কারণ অবশ্য পাকিস্তানের সরকার প্রধানের পরিবর্তন। দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন আনোয়ার-উল-হক কাকার। এরপরই পিসিবি প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন আশরাফ।