মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩
হোম » খেলা » পর্তুগালও শেষ ষোলোতে,
পর্তুগালও শেষ ষোলোতে,
পর্তুগালও শেষ ষোলোতে,

পর্তুগালও শেষ ষোলোতে,

কাতার বিশ্বকাপের প্রথম দুই রাউন্ডে নকআউটের টিকিট নিশ্চিত করেছে ফ্রান্স,ব্রাজিল ও পর্তুগাল।এ তিনটি দলই শুধু টানা দুই ম্যাচ জিতেছে।সোমবার রাতে দোহার লুসাইল স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে এইচ’গ্রুপ থেকে শেষ ষোলোর টিকিট কাটে ক্রিশ্চিয়ানো রোল্ডোর পর্তুগাল।গোলশূন্য প্রথমার্ধের পর জোড়া গোলে উরুগুয়েকে খাদের কিনারায় ঠেলে পর্তুগিজদের উচ্ছ্বাসে ভাসান ম্যানইউ তারকা ব্রুনো ফার্নান্দেস।ঘটনাবহুল ম্যাচে রংধনু পতাকা ও রাজনৈতিক বার্তা লেখা টি-শার্ট পরে মাঠে ঢুকে পড়েছিলেন এক দর্শক।

৫৪ মিনিটে ফার্নান্দেসের দারুণ এক ক্রসে বল কিছুটা বাঁক খেয়ে সরাসরি জালে জড়ায়।বল শূন্যে থাকা অবস্থায় হেড করতে লাফিয়ে উঠেছিলেন রোনাল্ডো।হেডে গোল করেছেন ভেবে পর্তুগাল অধিনায়ক মেতে ওঠেন তার বিখ্যাত উদযাপনে।বিশ্বকাপে স্বদেশি কিংবদন্তি ইউসেবিওর নয় গোলের রেকর্ড ছোঁয়ায় সতীর্থরা ছুটে এসে অভিনন্দন জানান রোনাল্ডোকে।ঠিক তখনই স্টেডিয়ামের লাউড স্পিকারে জানিয়ে দেওয়া হয়,রোনাল্ডো নন,গোলদাতা ফার্নান্দেস!

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করার পর ম্যাচের শেষ শটে পোস্টের বাধায় হ্যাটট্রিক বঞ্চিত হন ফার্নান্দেস।ম্যাচ শেষে প্রথম গোল প্রসঙ্গে ফার্নান্দেস বলেন,আমার মনে হচ্ছে,বল ক্রিশ্চিয়ানোর মাথা স্পর্শ করেছিল।তাকেই আমি পাস দিয়েছিলাম। উদযাপনও করেছি ক্রিশ্চিয়ানোর গোল মনে করে। তবে আসল ব্যাপার হচ্ছে,ম্যাচটা আমরা জিতেছি এবং শেষ ষোলোতে জায়গা করে নিয়েছি।

শুক্রবার শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে হার এড়াতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবে পর্তুগাল। অন্যদিকে শেষ ষোলোতে যেতে উরুগুয়ের শুধু ঘানার বিপক্ষে জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে দক্ষিণ কোরিয়া যেন না জেতে।

আরো পড়ুন

রাষ্ট্রপতি কে হচ্ছেন ধারণা পাওয়া যাবে আজ'

রাষ্ট্রপতি কে হচ্ছেন ধারণা পাওয়া যাবে আজ’

বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রপতি কে হচ্ছেন? এরই মধ্যে কয়েকজনের নামও উঠে এসেছে।দুজনকে ফোন দেওয়ার খবরও এসেছে …