মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে আটকের ঘণ্টাখানেকের মধ্যেই মুচলেকায় মুক্তি দেওয়া, তার বিরুদ্ধে ধর্ষণ ও ডিজিটাল আইনে মামলা সহ পুলিকে বাধা দেবার অভিযোগ এবং এর প্রতিবাদে ছাত্র বিক্ষোভের প্রেক্ষাপটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ বলেছেন, নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নুরের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ তদন্ত করছে। আমাদের সব নলেজে রয়েছে। যেভাবে এড্রেস করা দরকার সেভাবেই পুলিশ তদন্ত করছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে ছাত্র অধিকার পরিষদের কর্মী-সমর্থকরা আজ নুরুল হক নুরের বিরুদ্ধে মমলা এবং হয়রানীর প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে। সমবেশ থেকে নুরুল হক নূর সহ সাধারণ ছাত্রদের এভাবে হয়রানি না করার দাবি জানানো হয়।

এর আগে গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে নুরুল হককে গ্রেপ্তার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেওয়া হয় ডিবি পুলিশের কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেওয়া হয়। গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

আরো পড়ুন

বালতি-বস্তা বোঝাই শুধু কয়েন আর কয়েন! বিপাকে ব্যবসায়ী খবির

প্রায় ছয় মণ ওজনের ৬০ হাজার টাকার ধাতব মুদ্রা (কয়েন) নিয়ে বিপাকে পড়েছেন মাগুরার মহম্মদপুর …