বুধবার, ২৭ জানুয়ারি ২০২১
হোম » খেলা » নিষেধাজ্ঞা শেষ হতেই র‍্যাংকিংয়ের শীর্ষে বিশ্বসেরা অল-রাউন্ডার

নিষেধাজ্ঞা শেষ হতেই র‍্যাংকিংয়ের শীর্ষে বিশ্বসেরা অল-রাউন্ডার

তিনি ক্রিকেটে এসেছেন রাজত্ব করতে। এক বছর নিষেধাজ্ঞা সেখানে কোনো ব্যাপারই নয়। গত ২৯ অক্টোবর আইসিসির কোপ থেকে মুক্ত হয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। মাঠে ফেরার আগেই তার নাম উঠে গেছে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ের তালিকায়। এবং অবশ্যই, বিশ্বের শীর্ষ অল-রাউন্ডারদের এই র‍্যাংকিংয়ে সাকিবের স্থান সবার ওপরে।

বছরের পর বছর তিন ফরম্যাটে কিংবা দুই ফরম্যাটে শীর্ষ অল-রাউন্ডারের অবস্থান ধরে রেখেছেন সাকিব। ক্রিকেট ইতিহাসে এমন নজির আর নেই। ভারতীয় জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ১ বছর নিষিদ্ধ হতেই র‍্যাংকিংয়ের তালিকা থেকে তার নাম কাটা গিয়েছিল। সেই সাকিব এখন ৩৭৩ পয়েন্ট নিয়ে আবারও তালিকার শীর্ষে। দুই নম্বরে থাকা আফগান অল-রাউন্ডার মোহাম্মদ নবি অনেকটা পিছিয়ে আছেন ৩০১ পয়েন্ট নিয়ে।

ক্রিকেটের অন্য দুই ফরম্যাট টেস্ট আর টি-টোয়ন্টিতে অবশ্য সাকিবের নাম এই রিপোর্ট লেখা পর্যন্ত দেখা যায়নি। এই দুই ফরম্যাটে অল-রাউন্ডারদের শীর্ষে আছেন যথাক্রমে উইন্ডিজের জেসন হোল্ডার এবং মোহাম্মদ নবি। এই মাসের মাঝামাঝিতে অনুষ্ঠিতব্য ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’ দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব। আজ রাতেই তার দেশে ফেরার কথা রয়েছে। সাকিবের অপেক্ষায় অধীর হয়ে আছেন ভক্তরা।

আরো পড়ুন

দশে-দশ চায় বাংলাদেশ

দশে-দশ চায় বাংলাদেশ

প্রশ্নপত্র হাতে এসে গেছে। পাস করতে মরিয়া ছাত্র উত্তরপত্রে লিখতেও শুরু করে দিয়েছে। সবার আগে …