বুধবার, ৫ অক্টোবর ২০২২
হোম » প্রবাসী সংবাদ » নিউ ইয়র্কে জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ হবে না: রায়িসি,
নিউ ইয়র্কে জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ হবে না: রায়িসি,
নিউ ইয়র্কে জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ হবে না: রায়িসি,

নিউ ইয়র্কে জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ হবে না: রায়িসি,

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন,জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আসন্ন নিউ ইয়র্ক সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করার কোনো পরিকল্পনা তার নেই।তিনি মার্কিন টিভি চ্যানেল সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে একথা জানান। রায়িসি বলেন,সিবিএস নিউজের ৬০ মিনিট প্রোগ্রামের পক্ষ থেকে প্রশ্ন করা হয়,আপনার কি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সামনাসামনি বৈঠকে বসার কোনো ইচ্ছে আছে? এর উত্তরে রায়িসি আরো বলেন, “তার সঙ্গে বৈঠক বা আলোচনায় কোনো ফল পাওয়া যাবে বলে আমি মনে করি নাচলতি মাসেই জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যোগ দেয়ার জন্য প্রেসিডেন্ট রায়িসির নিউ ইয়র্ক সফরে যাওয়ার কথা রয়েছে।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনের মধ্যে কোনো পার্থক্য করতে পারেন কিনা? উত্তরে রায়িসি বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের নয়া প্রশাসন দাবি করে যে, ট্রাম্প প্রশাসনের সঙ্গে তাদের পার্থক্য রয়েছে। একথা তারা আমাদেরকে পাঠানো বার্তায় জানিয়েছে। কিন্তু বাস্তবে তেমন কিছু আমাদের চোখে ধরা পড়েনি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৫ সালে ইরানের সঙ্গে ছয় বিশ্বশক্তির স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যান এবং তেহরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেন। এরপর বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ২০২১ সালের শুরুতে ক্ষমতা গ্রহণ করে দাবি করেন, তিনি ওই সমঝোতায় আমেরিকাকে ফিরিয়ে এনে ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে চান।

আরো পড়ুন

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর শেষে এই দোয়া পাঠকারীর জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে …