বুধবার, ২৭ জানুয়ারি ২০২১
হোম » খেলা » চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের টানা ১৪তম জয়

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের টানা ১৪তম জয়

পাঁচ বছরের মধ্যে ইউরোপীয় লিগে প্রথম গোল করেছেন জেরোমে বোয়াটেং। যা বায়ার্ন মিউনিখকে রেকর্ড টানা ১৪ ম্যাচে জয়ে সহায়তা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান চ্যাম্পিয়নরা ৬-২ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে সালজবুর্গকে। ম্যাচ শেষে বোয়াটেং স্কাই স্পোর্টসকে বলেন, ‘অনুমিতভাবেই এটি ছিল কঠিন একটি ম্যাচ। সালজবুর্গ খুবই ভাল খেলেছে। আমাদের খেলায় ভাল-মন্দ দুটিই ছিল। বিশেষ করে দ্বিতীয়ার্ধে। তবে শেষ পর্যন্ত আমরা প্রত্যাশিত জয় পেয়েছি।’

২-২ গোলে আটকে থাকা ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র ১১ মিনিট আগে জসুয়া কিমিচের কর্নার থেকে গোল করে সফরকারী বায়ার্নকে এগিয়ে দেন বোয়াটেং। পরে লেরয় সানে, রবার্ট লিওয়ানদোস্কি ও লুকাস হার্নান্দেজ আরো তিনটি গোল করলে বড় ব্যবধানে জয় নিশ্চিত হয় ইউরোপীয় চ্যাম্পিয়নদের। চলতি আসরে এটি বায়ার্নের টানা তৃতীয় জয়।

ম্যাচের শুরুর ৪র্থ মিনিটেই গোল করে স্বাগতিক সালজবুর্গকে এগিয়ে দেন মার্গিম বেরিশা। কিন্তু ২১ মিনিটে পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেন গত আসরের শীর্ষ গোলদাতা লিওয়ানদোস্কি। অবশ্য এই মৌসুমে এটি ছিল চ্যাম্পিয়ন্স লিগে তার প্রথম গোল। বিরতিতে যাওয়ার আগ মুহুর্তে ৪০ মিনিটে সালজবুর্গের ডিফেন্ডার রাসমাস ক্রিস্টেনসেন নিজের জালে বল জড়িয়ে দিলে এগিয়ে যায় সফরকারীরা।

বিরতির পর ৬৬ মিনিটে বদলি খেলোয়াড় জাপানি মিডফিল্ডার মাসায়া ওকুগাওয়া গোল করে ফের সমতা ফেরান। শেষ পর্যন্ত অচলাবস্থা কাটিয়ে ৭৯ মিনিটে গোল করে বায়ার্নকে ফের এগিয়ে দেন বোয়াটেং। এরপর লেরয় সানে, রবার্ট লিওয়ানদোস্কি ও লুকাস হার্নান্দেজ যথাক্রমে ৮৩, ৮৮ ও ৯০+১ মিনিটে গোল করে বায়ার্নকে ৬-২ ব্যবধানে বড় জয় পাইয়ে দেন। মস্কোয় অনুষ্ঠিত এ গ্রুপের অপর ম্যাচে ১-১ গোলে ড্র করেছে লোকোমোটিভ মস্কো এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।

আরো পড়ুন

দশে-দশ চায় বাংলাদেশ

দশে-দশ চায় বাংলাদেশ

প্রশ্নপত্র হাতে এসে গেছে। পাস করতে মরিয়া ছাত্র উত্তরপত্রে লিখতেও শুরু করে দিয়েছে। সবার আগে …