সোমবার, ৮ মার্চ ২০২১
হোম » চাকরি » চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নেবে ১৬ কর্মকর্তা
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নেবে ১৬ কর্মকর্তা

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নেবে ১৬ কর্মকর্তা

ট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন একটি প্রকল্পের জন্য লোক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাম করেছে। ‘চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার মাস্টারপ্ল্যান প্রণয়ন (২০২০-২০৪১)’ শীর্ষক এ প্রকল্পে সাত পদে ১৬ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্য কয়েকটি পদে গ্রেড–৯–এ নিয়োগ দেওয়া হবে। আবেদনের শেষ তারিখ আগামী বছরের ৯ জানুয়ারি।

পদের নাম: সহকারী নগর পরিকল্পনাবিদ

বেতন স্কেল: গ্রেড-৯

পদসংখ্যা: ৩টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং/গ্রামীণ পরিকল্পনায় স্নাতক ডিগ্রি থাকতে হবে। আরবান প্ল্যানিং জিআইএস, রিমোট সেন্সিং, আরবান প্ল্যানিং, ফিজিক্যাল ও আর্থসামাজিক জরিপকাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীর। মাস্টারপ্ল্যান প্রণয়ন কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: সহকারী স্থপতি

বেতন স্কেল: গ্রেড-৯

পদসংখ্যা: ১টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্যে স্নাতক ডিগ্রিসহ ল্যান্ডস্কেপিং, আরবান ডিজাইনবিষয়ক কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীর। নগর ও অঞ্চল পরিকল্পনায় স্নাতকোত্তর ডিগ্রিসহ সাইট প্ল্যানিং, আরবান ডিজাইন কাজে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: সহকারী প্রকৌশলী (সার্ভে)

বেতন স্কেল: গ্রেড-৯

পদসংখ্যা: ২টি

যোগ্যতা: আবেদন করতে ইচ্ছুক প্রার্থীর যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রিসহ সার্ভে কাজে ন্যূনতম ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। মাস্টারপ্ল্যান প্রকল্পে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: সহকারী প্রোগ্রামার

বেতন স্কেল: গ্রেড-৯

পদসংখ্যা: ১টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/নগর ও অঞ্চল পরিকল্পনা/টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/তথ্যপ্রযুক্তি/ফলিত পদার্থবিজ্ঞান/ফলিত গণিত/জিআইএস প্রযুক্তি/ভূগোল বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে প্রার্থীদের। জিআইএস, রিমোট সেন্সিং, ফটোগ্যামেট্রিসহ সংশ্লিষ্ট বিষয়ে কাজের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: উপ-সহকারী স্থপতি

বেতন স্কেল: গ্রেড-১০

পদসংখ্যা: ২টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে আর্কিটেকচারে ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: জিআইএস অপারেটর

বেতন স্কেল: গ্রেড-১১

পদসংখ্যা: ৩টি

যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/স্থাপত্য/পুরকৌশলে ডিপ্লোমা এবং জিআইএসের ওপর ট্রেনিং ও সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: নকশাবিদ

বেতন স্কেল: গ্রেড-১৫

পদসংখ্যা: ৪টি

যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ড্রাফটসম্যানশিপে ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ৩০ বছর পূর্ণ হওয়া প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাচ্ছেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে এ বছর ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৫ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চে ৩২ বছর।

৭ পদে ১৬ জন কর্মকর্তা নিয়োগের বিস্তারিক জানা যাবে www.cda.gov.bd–এ।

আরো পড়ুন

৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

একসঙ্গে দুটি বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। আজ সোমবার রাতে পিএসসি ৪২তম বিশেষ …