অপরাধআন্তর্জাতিকসর্বশেষ সংবাদ

গাজায় ইসরায়েলি হামলা: অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৩৫

গাজায় ইসরায়েলি হামলা: অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজায় তৃতীয় দিনের মতো ইসরায়েলের বিমান হামলা অব্যাহত রয়েছে। এতে শিশু ও অন্তঃসত্ত্বা নারীসহ নিহত বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে।

বুধবার (১২ এপ্রিল) গাজার বিভিন্ন এলাকার স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল। হামলায় বেশ কয়েকটি বহুতল ভবন গুঁড়িয়ে দেওয়া হয়।

এদিকে অব্যাহত বিমান হামলার জবাবে ইসরায়েলের অভ্যন্তরে রকেট হামলা চালিয়ে যাচ্ছে গাজার প্রতিরোধ সংগঠন হামাস। এতে এখন পর্যন্ত পাঁচ ইসরায়েলি নিহত হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।

গত সোমবার তৃতীয় দিনের মতো মুসলিমদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে ঢুকে মুসল্লিদের ওপর তাণ্ডব চালায় ইসরায়েলি বাহিনী। অবরুদ্ধ করে রাখা হয় মুসল্লিদের।

আল-আকসা মসজিদ থেকে অবরোধ তুলে নেওয়ার সময়সীমা বেঁধে দিয়ে রকেট হামলার হুমকি দেয় গাজার প্রতিরোধ সংগঠন হামাস। সেখান থেকে বাহিনী সরিয়ে না নিলে ইসরায়েলে রকেট ছোড়ে সংগঠনটি।

এরপর গাজা উপত্যকায় একের পর এক বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে অনেক বহুতল ভবন। এতে এখন পর্যন্ত ১০ শিশুসহ ৩৫ ফিলিস্তিনি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

অব্যাহত উত্তেজনা নিয়ে জাতিসংঘ সাধারণ পরিষদ জরুরি বৈঠকে বসলেও ইসরায়েলের মিত্র যুক্তরাষ্ট্রের বাধার কারণে প্রকাশ্যে কোনো বিবৃতিতে দিতে পারেনি সংস্থাটি।

ইসরায়েলি উগ্রবাদীদের জেরুজালেম দখল দিবস উদ্‌যাপন এবং শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনি বাসিন্দাদের উচ্ছেদ ঘিরে এ উত্তেজনার সূত্রপাত হয়। এরপর আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর কয়েক দফা হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে কয়েকশ’ মুসল্লি আহত হন।