মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

‘খুনিরা রাসেলকে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল’

ভোলার লালমোহনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম উন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। রবিবার সকালে লালমোহন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে শেখ রাসেল স্মৃতি সংসদ আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, বর্ণাঢ্য শোভাযাত্রা, পুরস্কার বিতরণ ও আলোচনাসভা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে নিষ্পাপ শিশু রাসেলকেও ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছিল। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাকে হত্যা করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু, কিশোর, তরুণ ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষের কাছে ভালোবাসার নাম। অবহেলিত, অধিকারবঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতীক হয়ে বাংলাদেশের বিস্তীর্ণ জনপদ-লোকালয়ে শেখ রাসেল আজ এক মানবিক সত্তায় পরিণত হয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি দিদারুল ইসলাম অরুণ, পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক শফিকুল ইসলাম বাদল, ওসি মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী এম তানজিদ, সহ-দপ্তর সম্পাদক আনোয়ার রাব্বী প্রমুখ।

আরো পড়ুন

এমপির নারীবিরোধী বক্তব্য প্রত্যাহারের দাবি মহিলা পরিষদের

এমপির নারীবিরোধী বক্তব্য প্রত্যাহারের দাবি মহিলা পরিষদের

জাতীয় সংসদের বগুড়া -৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিমের নারীবিরোধী বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে বাংলাদেশ …