মঙ্গলবার, ৯ মার্চ ২০২১
হোম » লিড নিউজ » খাদে পড়া একটি গাভীকে উদ্ধার করেছে উত্তরা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স

খাদে পড়া একটি গাভীকে উদ্ধার করেছে উত্তরা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স

বিশেষ প্রতিনিধিঃ প্রতিদিনের মত টঙ্গী ইজতেমা মাঠে গরু চড়ানো শেষে খামারি কচি বেগম গরুগুলোকে কামারপাড়া ব্রীজ দিয়ে তুরাগের এপার নিয়ে আসছিলেন।

আজ সোমবার বিকেলে গরু আনার পথে হঠাৎ গর্ভবতী একটি গাভীকে সজোরে ধাক্কা দেয় সড়কে চলা দ্রুতগামী একটি গাড়ী। এসময় তুরাগের কামারপাড়া পুরাতন ও নতুন ব্রীজের মাঝের গভীর খাদে পড়ে যায় গাভীটি। তাৎক্ষণিক গাভীকে তুলে আনতে নানা চেষ্টা চালায় প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা । তবে কাজে আসেনি কোন চেষ্টা।

পরে দিশেহারা কচি বেগম কামারপাড়া টঙ্গী সংযোগ সড়কে দেখতে পান পুলিশের কর্তব্যরত সার্জেন্ট আসাদুজ্জামান খান ও ফারুকুজ্জামান মাসুম। সাহায্য চাওয়া মাত্র তারা বিষয়টি জানান উত্তরা ফায়ার সার্ভিসকে। মাত্র ১০ মিনিটের মধ্যেই উপস্থিত হয় উত্তরা ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে ৩০ মিনিটের চেষ্টায় গাভীটিকে উদ্ধার করে তারা।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার হানিফ প্রতিবেদককে জানান, ১০ নাম্বার সেক্টর কামারপাড়া ব্রিজের নিচে একটি গরু পড়ে যাওয়ার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে উত্তরা ফায়ার স্টেশনের ইটি গাড়িসহ একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অত্যাধুনিক উদ্ধার সরঞ্জাম অটোস্কেপ কেরাবিনা ও রশির সাহায্যে প্রায় ত্রিশ মিনিটের চেষ্টায় আমরা গরুটিকে উদ্ধার করতে সক্ষম হই।

এদিকে গরুটির মালিক কচি বেগম বলেন,গরুটি ফেরত পাবার আশাই ছেড়ে দিয়েছিলাম। কিন্তু পুলিশ ও ফায়ার সার্ভিসের অক্লান্ত চেষ্টায় গাভীটি জীবিত ফেরত পেলাম। ফায়ার সার্ভিস ও পুলিশের এমন সহযোগিতা পেয়ে আমরা খুবই আনন্দিত।

আরো পড়ুন

টিকা নেওয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব!

টিকা নেওয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব!

৭ ফেব্রুয়ারি গণ টিকাদান কর্মসূচি শুরু হওয়ার পর দেশে এখন পর্যন্ত টিকা নিয়েছেন ২৬ লাখের …