শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

কোটা আন্দোলনকারীদের ফেসবুক গ্রুপ ডিলিট করে দিয়েছে ফেসবুক

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে উঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সর্ববৃহৎ প্লাটফর্ম ফেসবুক গ্রুপটি পার্মানেন্টলি ডিলিট করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সোমবার রাতে এ গ্রুপটিতে আর ডুকা যাচ্ছেনা বলে জানা গেছে।

 

এ ব্যাপারে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘কোটা সংস্কার চাই, (বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ) নামের ফেইসবুক গ্রুপটি ডিলিট করে দেওয়া হয়েছে। চেষ্টা করছি গ্রুপটি ব্যাক আনতে। কেউ বিভ্রান্ত হবেন না’।

 

জানা গেছে, গত বছরের শুরু দিকে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে উঠে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নামের একটি সংগঠন। প্রথম দিকে ফেসবুক কেন্দ্রীয় সংগঠনটি বিভিন্ন কার্য পরিচালনা করে থাকতেন। সংগঠনটি বিভিন্ন ঘোষণা একটি গ্রুপ থেকে দেয়া হতো।

 

গত বছরের মাঝামাঝি সময়ে ওই গ্রুপটি বন্ধ করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ। পরে ‘কোটা সংস্কার চাই, (বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ) নামের ফেইসবুক গ্রুপটিতে কোটা আন্দোলনকারীরা সংগঠনটি বিভিন্ন ঘোষণা ও কার্য পরিচালনা করে আসছেন। এই গ্রুপের সদস্য সংখ্যা এক মিলিয়নেরও বেশি ছিল।

 

উৎসঃ   দ্যা ডেইলি ক্যাম্পাস

আরো পড়ুন

চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন শ্রীলংকার মুসলমানরা

চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন শ্রীলংকার মুসলমানরা শ্রীলংকায় গির্জা ও হোটেলে রোববারের ভয়াবহ সন্ত্রাসী হামলার সঙ্গে …