বুধবার, ৫ অক্টোবর ২০২২
হোম » প্রবাসী সংবাদ » কর্নেলকে হত্যায় জড়িত কয়েক ব্যক্তি শনাক্ত,
কর্নেলকে হত্যায় জড়িত কয়েক ব্যক্তি শনাক্ত,
কর্নেলকে হত্যায় জড়িত কয়েক ব্যক্তি শনাক্ত,

কর্নেলকে হত্যায় জড়িত কয়েক ব্যক্তি শনাক্ত,

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির একজন কর্নেলকে হত্যার ঘটনায় জড়িত কয়েক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে বিচার বিভাগ। বিচার বিভাগের মুখপাত্র মাসুদ সেতাইয়েশি গতকাল [মঙ্গলবার] তেহরানে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।আইআরজিসির কর্মকর্তা কর্নেল হাসান সাইয়্যাদ খোদায়ি গত মে মাসে তেহরানে নিজ বাসভবনের সামনে বন্দুকধারীদের হামলায় নিহত হন।ওই হত্যাকাণ্ডের তদন্ত সংক্রান্ত সর্বশেষ অগ্রগতি সাংবাদিকদের জানাতে গিয়ে সেতাইয়েশি বলেন,এ ধরনের হত্যাকাণ্ড অনেক সময় গুপ্তচরদের একটি বিশাল নেটওয়ার্কের মাধ্যমে পরিচালিত হয়। এ কারণে এসব হত্যাকাণ্ডের নাটের গুরুকে খুঁজে বের করতে কঠোরভাবে তদন্ত কাজ পরিচালনা করতে হয়।

তিনি বলেন,কর্নেল খোদায়ী হত্যাকাণ্ডের তদন্তে এ পর্যন্ত কয়েকজন হোতাকে চিহ্নিত করা হয়েছে।তবে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানাননি তিনি। বিচার বিভাগের মুখপাত্র বলেন,এই হত্যাকাণ্ডের তদন্ত সংক্রান্ত সব কাগজপত্র গোপন দলিল’ হিসেবে ঘোষণা করা হয়েছে।ঃগত ২২ মে আইআরজিসি’র কুদস ফোর্সের কর্মকর্তা কর্নেল হাসান সাইয়্যাদ খোদায়িকে অজ্ঞাত সন্ত্রাসীরা তার বাসভবনের সামনে গুলি করে হত্যা করে।

ইরান এ হত্যাকাণ্ডের জন্য তাৎক্ষণিকভাবে ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করে এবং এর প্রতিশোধ নেয়ার প্রত্যয় ব্যক্ত করে। এছাড়া, হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলেও কর্মকর্তারা ঘোষণা দিয়েছেন।

আরো পড়ুন

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর শেষে এই দোয়া পাঠকারীর জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে …