সর্বশেষ সংবাদসারা বাংলা

কর্ণফুলীতে ট্যাংকারে আগুন, লাশ উদ্ধার

কর্ণফুলীতে ট্যাংকারে আগুন, লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে তেল পরিবহনকারী একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় ওই ট্যাংকার থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোকেমিকেলের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে যায়। এ ছাড়া কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ জানান, আশুগঞ্জ থেকে ওই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় সকাল সাড়ে ৬টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ এবং কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ওই ট্যাংকার থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এঘটনায় দুজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।