শনিবার, ১২ জুন ২০২১
হোম » লিড নিউজ » করোনাভাইরাস সাথে লড়তে-লড়তেই উদযাপন করছে পবিত্র ঈদ

করোনাভাইরাস সাথে লড়তে-লড়তেই উদযাপন করছে পবিত্র ঈদ

দেশের মানুষ করোনাভাইরাস সাথে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর পালিত আজ।  করোনাভাইরাস সাথে লড়তে-লড়তেই উদযাপন করছে পবিত্র ঈদ।

এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো মানুষ ঈদুল ফিতর পালন করছে করোনাভাইরাস মহামারি আর লকডাউনের বিধি নিষেধের মধ্যে।শুক্রবার  সারাদেশের মানুষ ঈদের জামাত আদায়ের মাধ্যমে ঈদ উদযাপন শুরু করে

বায়তুল মুকাররমে ঈদের ৫ টি জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় মসজিদের প্রথম ঈদের নামাজ অনুষ্ঠিত হয় সকাল ৭ টায়। এর পরবর্তী জামাতগুলো যথাক্রমে সকাল ৮ট, ৯টা, ১০টা এবং পৌনে ১১টায় অনুষ্ঠিত হয়।এসময় প্রধানমন্ত্রী সকলকে নিজ জায়গায় অবস্থান করে ঈদ পালনের অনুরোধ করেন। কিন্তু ইতিমধ্যেই হাজার-হাজার মানুষ ঢাকা ছেড়ে গেছে  গ্রামের বাড়িতে। যদিও সারাদেশে আন্তঃজেলা বাস চলাচলে চলছে নিষেধাজ্ঞা।

তবে অনেক জায়গাতেই স্বাস্থ্যবিধি মানতে নারাজ সাধারণ মানুষ।সাধারণত বাংলাদেশে খোলা জায়গায় বা ঈদগাহ মাঠে ঈদের জামাত হওয়ার প্রচলন থাকলেও, করোনার সাথে সাথে চিরাচরিত প্রথাতেও পরিবর্তন আনতে হয়েছে। এখন শুধুমাত্র মসজিদেই ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে।

আরো পড়ুন

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ব্রিটেনের রানি এলিজাবেথের ৯৫তম জন্মদিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি । মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী …