বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯

এলসিডিতে ১১০০ কোটি ডলার স্যামসাংয়ের

র‍য়টার্সের প্রতিবেদনে বলা হয়, সামনের মাসে এই বিনিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা দেবে স্যামসাং ইলেকট্রনিক্সের এই অঙ্গপ্রতিষ্ঠানটি। তবে বিনিয়োগের জন্য নির্দিষ্ট কোনো সময়কাল বলা হয়নি।

দক্ষিণ কোরিয়া এবং চীনে একটি করে মোট দুইটি এলসিডি কারখানা রয়েছে স্যামসাং ডিসপ্লে’র। প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, ভবিষ্যতে বিনিয়োগের পরিকল্পনা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

টিভি এবং স্মার্টফোনে  চাহিদা কমছে এলসিডি প্যানেলের। একইসঙ্গে চীনা প্রতিষ্ঠানগুলোর দিক থেকে প্রতিদ্বন্দ্বীতা বাড়ায় এই খাতে কিছুটা চাপে রয়েছে স্যামসাং ডিসপ্লে। এ ছাড়াও অ্যাপলের মতো মূল ক্রেতারা এলসিডি ছেড়ে ওলেড পর্দায় স্থানান্তরিত হওয়ায় চাহিদা কমেছে স্যামসাংয়ের এলসিডি পর্দায়।

চলতি বছরের অগাস্টে স্যামসাং ডিসপ্লে’র পক্ষ থেকে ঘোষণা করা হয়, সরবরাহ কমে যাওয়ায় দক্ষিণ কোরিয়ায় এলসিডি কারখানায় একটি উৎপাদন সারি বন্ধ করা হচ্ছে।

এ বছর এপ্রিল থেকে জুন মাসের প্রান্তিকে পর্দা ব্যবসায় পাঁচ হাজার কোটি ওন বিনিয়োগ করা হয়েছে বলেও জানিয়েছে স্যামসাং ইলেকট্রনিকস।

 

আরো পড়ুন

ওয়ার্ল্ড রোবটিক্স চ্যাম্পিয়নশিপে ১৩তম বাংলাদেশ

ভারতের রাজধানী নয়াদিল্লিতে সদ্য অনুষ্ঠিত ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে রোবো রেস সেগমেন্টে ১৩তম স্থান অর্জন করেছে …