জাতীয়লিড নিউজ

উত্তরা-মতিঝিলে রাত পর্যন্ত মেট্রোরেল চলতে পারে ৬ জানুয়ারি থেকে

উত্তরা-মতিঝিলে রাত পর্যন্ত মেট্রোরেল চলতে পারে ৬ জানুয়ারি থেকে

উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে সকাল থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এই রুটে যাত্রী চাহিদা থাকায় আগামী ৬ জানুয়ারি থেকে রাত ৮টা পর্যন্ত বাণিজ্যিক এলাকা মতিঝিলে মেট্রোরেল চলাচল করবে।

বুধবার (২৭ ডিসেম্বর) রাতে ডিএমটিসিএলের দায়িত্বশীল সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি জানিয়েছে, মেট্রোরেলের সর্বশেষ ট্রিপ রাত ৮টায় মতিঝিল স্টেশন ছাড়বে বলে একটি সিদ্ধান্ত প্রাথমিকভাবে হয়েছে। জনবল ও আনুষঙ্গিক সবকিছু ম্যানেজ হলে আগামী ৬ জানুয়ারি থেকে এটি কার্যকর হতে পারে।

বুধবার মেট্রোরেলের জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিব ঢাকা পোস্টকে জানান, আগামীকাল (২৮ ডিসেম্বর) দুপুর ৩টার সময় ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মহোদয় একটি ব্রিফিং ডেকেছেন। তবে কী নিয়ে বিফ্রিং হবে সে বিষয়ে তিনি কিছু জানাননি।

এর আগে, গত ৭ ডিসেম্বর ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেছিলেন, ১৩ ডিসেম্বর দুটি স্টেশন চালুর পর মেট্রোরেলের মোট ১৭টি স্টেশন চালু হয়ে যাবে। তখন চালু হওয়ার বাকি থাকবে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন। তবে আমরা রাত-দিন কাজ করছি। আমাদের টার্গেট জানুয়ারির মধ্যে বাকি দুই স্টেশন চালু করা। কিন্তু এখন পর্যন্ত শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশনের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় চালু করা হচ্ছে না। সব স্টেশন চালু হওয়ার পর দিন-রাত চলাচল করবে মেট্রোরেল।

প্রসঙ্গত, বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এর বাইরে এমআরটি কার্ডধারীদের জন্য রয়েছে দুটি আলাদা ট্রেন।