বুধবার, ৮ এপ্রিল ২০২০

ইরানকে আক্রমণ করতে প্রস্তুত ব্রিটেন!

ইরান ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রকে সমর্থন জানিয়েছে ব্রিটেন। ইরানের ভূখণ্ডের জলসীমার কাছে যুক্তরাজ্যের যে সামরিক স্থাপনা রয়েছে তা দেশটিতে আক্রমণের অবস্থানে রয়েছে। এ বিষয় বিশ্বাসযোগ্য তথ্য পেয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য সান।

দ্য সান সংবাদপত্রের খবরে বলা হয়েছে, টমাহাক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিয়ে সজ্জিত রয়েল নেভির পারমাণবিক চালিত সাবমেরিন ইরানের কাছে মারাত্মক অবস্থানে রয়েছে।

সান তার প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে দাবি করেছে যে ব্রিটিশ সেনাবাহিনীর পদস্থরা মার্কিন বাহিনী ইরান আক্রমণ করার সিদ্ধান্ত নিলে সামরিকভাবে যুক্তরাষ্ট্রকে সমর্থন করতে আগ্রহী।

দ্য সান তার এক প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, যুক্তরাজ্য সর্বদা যুক্তরাষ্ট্রের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে। হান্টার কিলার হলো রয়্যাল নেভির সর্বাধিক উন্নত সাবমেরিন। এগুলি খুবই মারাত্মক এবং ইরানের সীমার মধ্যে আক্রমণ করতে সমর্থ।

দ্য সান জানিয়েছে, স্পেশাল এয়ার সার্ভিস (এসএএস) এবং স্পেশাল বোট সার্ভিস (এসবিএস)-এর অপারেটরদের – যুক্তরাজ্য স্পেশাল ফোর্সেস সম্প্রদায়ের দুটি মূল উপাদান- ‘উদ্ধার মিশন’-এ সহায়তা করার জন্য ইরাকে প্রেরণ করা হয়েছে।

ইরাকে এসএএস এবং এসবিএস কর্মীদের প্রেরণের বিষয়ে প্রকাশের পূর্ববর্তী সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে যে ব্রিটিশ ও মার্কিন বাহিনী দেশ থেকে সরে আসছে।

সূত্র : প্রেস টিভি

আরো পড়ুন

ভারতে করোনায় মৃত ৫৩, আক্রান্ত ২০৬৯, সুস্থ ১৫৬

‘এবিপি নিউজ’ হিন্দি টিভি চ্যানেলের ওয়েবসাইটে অবশ্য আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৪৩, মৃত ৫৩ এবং …