শুক্রবার, ১৪ মে ২০২১
হোম » খেলা » ইনিংস ঘোষণা লঙ্কানদের, ফের ব্যর্থ সাইফ

ইনিংস ঘোষণা লঙ্কানদের, ফের ব্যর্থ সাইফ

ইনিংস শুরু করেছে বাংলাদেশ। এর আগে ৮ উইকেটে ৬৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরুতে আবারও ব্যর্থ ওপেনার সাইফ হাসান (১) ইনিংসে শূন্য হাতে বিদায় নিয়েছিলেন তিনি।

প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৫.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৭ রান করেছে টাইগাররা। ব্যাটিংয়ে আছেন দুই ওপেনার তামিম ইকবাল (২৬) ও নাজমুল হোসেন শান্ত (০)। বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ৮০ রানে। সফরকারীরা প্রথম ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৫৪১ রান নিয়ে।

দিনের শুরুতে জোড়া আঘাতে দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভার জুটি ভেঙেছেন তাসকিন আহমেদ। পঞ্চম ও শেষদিনে এসে শ্রীলঙ্কার পঞ্চম উইকেটের দেখা পেলো বাংলাদেশ।

ইনিংসের ১৫৩.৪ ওভারে নিজের দ্বিতীয় শিকার হিসেবে ধনাঞ্জয়াকে বোল্ড করেন তাসকিন। আগেরদিন টেস্ট ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরির দেখা পাওয়া লঙ্কান ব্যাটসম্যানের ২৯১ বলে ১৬৬ রানের ইনিংসটি সাজানো ছিল ২২ চারে। এরপর ১৫৫.৪ ওভারে এসে নিজের তৃতীয় শিকার হিসেবে করুনারত্নেকে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ বানান তাসকিন। আগেরদিন টেস্ট ক্যারিয়ারের প্রথম দ্বিশতকের দেখা পাওয়া লঙ্কান অধিনায়ক-ওপেনারের ৪৩৭ বলে ২৪৪ রানের ইনিংসটি সাজানো ছিল ২৬ চারে। টেস্টে লঙ্কানদের ১০ সর্বোচ্চ স্কোর এটি।

শ্রীলঙ্কা পঞ্চমদিনে ব্যাটিংয়ে নামে ৩ উইকেটে ৫১২ রানে। চতুর্থদিন কোনো উইকেটের দেখা পায়নি টাইগাররা। করুনারত্নে ২৩৪ ও ধনাঞ্জয়া ১৫৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। এই দুই ব্যাটসম্যান নিরবিচ্ছিন্ন জুটিতে ৫৫৩ বলে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে জমা করেন ৩৪৫ রান।

আরো পড়ুন

বিশাল রান নিয়েই ইনিংস ঘোষণা করেছিলেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক।

স্কোরবোর্ডে ৫৪১ রানের বিশাল রান নিয়েই ইনিংস ঘোষণা করেছিলেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। কিন্তু, ব্যাটিংয়ে …