শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২
হোম » ফেসবুক থেকে » আরব আমিরাত সমর্থিত গেরিলা কমান্ডার নিহত.
আরব আমিরাত সমর্থিত গেরিলা কমান্ডার নিহত.

আরব আমিরাত সমর্থিত গেরিলা কমান্ডার নিহত.

ইয়েমেনের সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় পলাতক সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত একজন গেরিলা কমান্ডার নিহত হয়েছে। এই কমান্ডারের প্রতি সংযুক্ত আরব আমিরাতের মদদ ছিল,ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় শাবওয়াহ প্রদেশের বাইহান এলাকায় আমিরাত সমর্থিত গেরিলা গোষ্ঠীর ওপর ইয়েমেনের সামরিক বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলকে জানিয়েছে,কথিত থার্ড ব্রিগেডের কমান্ডার মাজদি আল-রাদফানি গতকালের [শনিবার] হামলায় আহত হয় এবং পরে সে মারা যায়।সূত্রটি আরো জানিয়েছে যে, গত কয়েক দিনের লড়াইয়ে সৌদি জোট-সমর্থিত অন্তত ১৩০ জন গেরিলা নিহত হয়েছে।পাশাপাশি বহু গেরিলা আহত হয় এবং তাদের অনেকগুলো গাড়ি ধ্বংস হয়েছে।

চলতি সপ্তাহের প্রথম দিকে ইয়েমেনের একটি সামরিক সূত্র জানিয়েছিল,কথিত সেকেন্ড ব্রিগেডের কমান্ডার সামি জারাদা আস-সুবাইহি নিহত হয়েছে। বলা হয়ে থাকে শাবওয়াহ প্রদেশে তৎপর সৌদি জোট সমর্থিত গেরিলা কমান্ডারদের মধ্যে সুবাইহি ছিল সবচেয়ে বিখ্যাত কমান্ডার।তার হত্যাকাণ্ডকে সংযুক্ত আরব আমিরাতের জন্য বড় রকমের বিপর্যয় বলে মনে করা হচ্ছে।এর আগে গত ৩ জানুয়ারি ইয়েমেনের হুথি যোদ্ধা সমর্থিত সামরিক বাহিনী সংযুক্ত আরব আমিরাতের একটি অস্ত্রবাহী জাহাজ আটক করে।

আরো পড়ুন

নারায়ণগঞ্জের পোশাক কারখানার আগুন,

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একটি রপ্তানিমুখী পোশাক কারখানার আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।শুক্রবার …