আইন আদালতসর্বশেষ সংবাদ

আদালতে তোলা হবে মামুনুলকে, নিরাপত্তা জোরদার

আদালতে তোলা হবে মামুনুলকে, নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক: হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে সকালে আদালতে তোলা হবে। এজন্য পুরান ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) সকাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আশপাশের এলাকা ঘিরে সাধারণ লোকজনের চলাফেরা নজরদারি ও তল্লাশি করা হচ্ছে। আদালতে আইনজীবী ও বিচারপ্রার্থীদেরও তল্লাশির আওতায় রাখা হয়েছে।

মোহাম্মদপুর থানার ওসি আব্দুল লতিফ বলেন, মামুনুলকে মোহাম্মদপুর থানার মামলায় সাত দিনের রিমান্ড শেষে সকালে আদালতে হাজির করা হবে।

আদালত এলাকায় পুলিশের এক কর্মকর্তা বলেন, মামুনুল হককে আদালতে হাজির করা হবে, সেজন্য আশপাশের এলাকা এবং আদালতের চত্বরে সকাল থেকেই আমরা নিরাপত্তা জোরদার করেছি। মামুনুল হককে আদালত হাজির করা থেকে শেষ পর্যন্ত এ সতর্কতা অব্যাহত থাকবে।

২০২০ সালের ৭ মার্চ মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তে মামুনুলের সম্পৃক্ততার বিষয়টি সুস্পষ্ট হওয়ায় গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় এক ব্যক্তি তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

সূত্রে জানা গেছে, মোহাম্মদপুরের চাঁন মিয়া হাউজিংয়ের বাসিন্দা জি এম আলমগীর শাহীন বাদী হয়ে মামলাটি করেছিলেন। মামলায় অভিযোগ ছিল, এলোপাতাড়ি মারধর, হত্যার উদ্দেশে আঘাত করে গুরুতর জখম, চুরি, হুমকি দেওয়া, ধর্মীয় কাজে ইচ্ছাকৃতভাবে গোলযোগ সৃষ্টি ও প্ররোচনা। একই মামলায় মোবাইল, সাত হাজার টাকা, ২০০ ডলার এবং ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ড চুরির অভিযোগও রয়েছে।