বুধবার, ৫ অক্টোবর ২০২২
হোম » ফেসবুক থেকে » আজ [১৯ সেপ্টেম্বর] সালমান শাহ’র ৫২তম জন্মদিন,
[১৯ সেপ্টেম্বর]
[১৯ সেপ্টেম্বর]

আজ [১৯ সেপ্টেম্বর] সালমান শাহ’র ৫২তম জন্মদিন,

আজ [১৯ সেপ্টেম্বর] সালমান শাহর ৫২ তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে জন্মেছিলেন তিনি।ক্ষণজন্মা এই নায়ক মাত্র ২৭টি চলচ্চিত্র ও বেশ কিছু নাটকের মধ্য দিয়ে হয়ে উঠেছিলেন তারুণ্যের প্রতীক।আজও তিনি বাস করেন কোটি ভক্তের হৃদয়ে।জন্মদিনে সালমান শাহকে ঘিরে সিনেমা অঙ্গনে সরাসরি তেমন কোনও আয়োজনের খবর পাওয়া যায়নি।তবে সালমান শাহ ভক্ত ঐক্যজোট নামের একটি দল নায়কের জন্মদিন উদযাপনের আয়োজন করেছে। যেটা অনুষ্ঠিত হবে রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেস্টুরেন্টে। বিকাল ৪টায় শুরু হয়ে অনুষ্ঠান চলবে রাত ৮টা পর্যন্ত। যাতে অংশ নিতে হলে ভক্তদের গুনতে হবে ৮শ’ টাকা।

সালমান শাহ ছিলেন দর্শকনন্দিত এই অভিনেতার ক্যারিয়ারের সূচনা হয় টেলিভিশন নাটক দিয়ে। সেটা ১৯৮৫ সালের ঘটনা। এরপর ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। মাত্র সাড়ে তিন বছরে তিনি ২৭টি সিনেমায় কাজ করেছিলেন। এর মধ্যে অধিকাংশই ছিল সফল, দর্শকপ্রিয়। তার অভিনীত ছবিগুলোর মধ্যে অন্যতম অন্তরে অন্তরে,সুজন সখী,স্বপ্নের নায়ক,স্বপ্নের ঠিকানা, চাওয়া থেকে পাওয়া, জীবন সংসার,প্রেম পিয়াসী,সত্যের মৃত্যু নেই,মায়ের অধিকার, এই ঘর এই সংসার, তোমাকে চাই, আনন্দ অশ্রু, বুকের ভেতর আগুন ইত্যাদি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহর রহস্যজনক মৃত্যু হয়। যদিও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন [পিবিআই] জানিয়েছে,সালমান শাহকে হত্যা করা হয়নি, তিনি আত্মহত্যাই করেছেন। তবে তার পরিবার ও ভক্তরা এই তদন্ত কখনও গ্রহণ করেননি। বরং তাদের দাবি, সালমানকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।

আরো পড়ুন

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর শেষে এই দোয়া পাঠকারীর জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে …