বুধবার, ৫ অক্টোবর ২০২২
হোম » প্রবাসী সংবাদ » অবরোধ তুলে নেয়ার আহ্বান জানাল ইরান,
অবরোধ তুলে নেয়ার আহ্বান জানাল ইরান,
অবরোধ তুলে নেয়ার আহ্বান জানাল ইরান,

অবরোধ তুলে নেয়ার আহ্বান জানাল ইরান,

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, ইয়েমেনের জনগণের দাবি ও আশা-আকাঙ্ক্ষার প্রতি তার দেশের সমর্থন অব্যাহত থাকবে। তিনি গতকাল [রোববার] ইরান সফররত ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র ও জাতীয় ঐক্য সরকারের প্রধান আলোচক মোহাম্মাদ আব্দুস সালামের সঙ্গে তেহরানে এক বৈঠকে এ সমর্থন ঘোষণা করেন ইয়েমেনে প্রথম যুদ্ধবিরতি ঘোষণা এবং পরে তার নবায়নকে ইরান সমর্থন জানিয়েছে উল্লেখ করে আব্দুল্লাহিয়ান বলেন, চলমান যুদ্ধবিরতি ইয়েমেনে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সহায়তা করবে বলে ইরান আশা করে।

ইয়েমেনের ওপর থেকে অবরোধ পুরোপুরি প্রত্যাহার করে নেবে বলেও তিনি আশা প্রকাশ করেন।সাক্ষাতে মোহাম্মাদ আব্দুস সালাম ইয়েমেনের জনগণের প্রতি সমর্থন দেয়ায় ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ইয়েমেনের সর্বশেষ পরিস্থিতি আব্দুল্লাহিয়ানের সামনে তুলে ধরেন।সৌদি আরবের নেতৃত্বাধীন জোট প্রতিশ্রুতি ভঙ্গ করছে এবং যুদ্ধবিরতি ঠিকমতো মেনে চলছে না বলে অভিযোগ করেন ইয়েমেনের এই পদস্থ কর্মকর্তা।

তিনি বলেন, ইয়েমেনে ন্যায়ভিত্তিক শান্তি প্রতিষ্ঠা করতে হলে সেদেশের জনগণের মানবিক বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে।বিগত কয়েক মাস ধরে জাতিসংঘের মধ্যস্থতায় ইয়েমেনে যুদ্ধবিরতি বজায় রয়েছে। কিন্তু সৌদি নেতৃত্বাধীন জোট প্রায় প্রতিদিনই এই যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালাচ্ছে।

আরো পড়ুন

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর দোয়ায় জান্নাতের ৮টি দরজা খোলে,

অজুর শেষে এই দোয়া পাঠকারীর জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে …